অবশেষে বন্ধ ঘোষণা

0
424

অবশেষে বন্ধ ঘোষণা করা হয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। ১৭ মার্চ মঙ্গলবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। আপাতত বন্ধ থাকবে ৩১ মার্চ পর্যন্ত।

সোমবার (১৬ মার্চ) শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রণালয়ের সিদ্ধান্ত জানার পর সোমবার দুপুর থেকেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ শিক্ষার্থী ও অভিভাবকদের বন্ধের কথা জানান।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেন সকালে জানিয়েছেন বিকেলের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। পরে, বৈঠক শেষে তিনি দেশের সব প্রাথমিক ও এবতেদায়ি শিক্ষা প্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধের কথা জানান।

গত কয়েকদিন ধরেই অভিভাবক ও শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের দাবি করছিলেন। ছবি: আর্ট নিউজ

করেনা ভাইরাসের কারণে গত কয়েকদিন ধরেই অভিভাবকরা শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের দাবি করে আসছিলেন। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধে সরকারি সিদ্ধান্ত না হওয়ায় প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করতে পারছিল না। তবে গত এক সপ্তাহ ধরেই দেশের প্রায় সব শিক্ষা প্রতিষ্ঠানেই শিক্ষার্থীদের উপস্থিতি কমে আসে।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। ্খন পর্যন্ত ১৫৭টি দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক লাখ ৬৯ হাজার ৫৫২ জন। রোববার পর্যন্ত প্রাণঘাতি এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৫১৬ জন। শুধুমাত্র চীনেই আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৬০ জন। দেশটিতে মারা গেছেন ৩ হাজার ২১৩ জন।