অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে শোক

0
290

দেশের সর্বোচ্চ আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ডক্টর শিরিন শারমীন চৌধুরী। এছাড়াও বিভিন্ন মন্ত্রনালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীরাও শোক প্রকাশ করেছেন।

পৃথক শোক বার্তায় তারা মরহুমের বিহেদী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এ সব শোক বার্তায় তারা বলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে জাতি একজন দেশ প্রেমিক আইনজ্ঞকে হারালো। আইন অঙ্গনে তার গৃরুত্বপূর্ণ অবদান দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবে।

মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের মধ্যে শোক প্রকাশ করেছেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পররাষ্ট্র মন্ত্রী ডক্টর এ কে আবদুল মোমেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রী ইমরান আহমদ, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন, পানি সম্পদ প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত কর্নেল জাহিদ ফারুক, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর বেগম মন্নুজান সুফিয়ান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক শিক্ষা মন্ত্রী নূরুল ইসলাম নাহিদ।

এছাড়াও শোক জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম রোববার রাত ৭টা ২৫ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।