আওয়ামী লীগের আস্থা নুরুজ্জামান বিশ্বাসে

0
270
আওয়ামী লীগের প্রবীণ নেতা নুরুজ্জামান বিশ্বাস পেয়েছেন পাবনা-৪ আসনের দলীয় মনোনয়ন

ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাসের ওপর আস্থা রাখছে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড। তাকে পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে।

রোববার বিকেলে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

মনোনয়ন বোর্ডের সভাপতি দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন মনোনয়ন বোর্ডের সদস্য ও দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাক ও অবসরপ্রাপ্ত কর্নেল ফারুক খানসহ অন্যরা।

মনোনয়নপ্রাপ্ত নুরুজ্জামান বিশ্বাস মুক্তিযুদ্ধে পাবনা অঞ্চলে মুজিব বাহিনীর কমান্ডার ছিলেন। তিনি বর্তমানে আওয়ামী লীগের পাবনা জেলা কমিটির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, এই আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলু গত ২ এপ্রিল মারা যান। তার মৃত্যুতে আসনটি শূণ্য ঘোষণা করা হয়। কিন্তু করোনা ভাইরাসের কারণে ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন সম্পন্ন করা যায়নি।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৬ সেপ্টেম্বর এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট নেয়া হবে।