আজ পদত্যাগ, কাল জমা

মেয়র পদে আতিকের পদত্যাগ, মনোনয়ন জমা দিবেন মঙ্গলবার

0
1512

নির্বাচনী আইন অনুযায়ী ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম পদত্যাগ করেছেন। সিটি করপোরেশনের ৩০ জানুয়ারির নির্বাচনে তিনি মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় মেয়র পদ থেকে পদত্যাগ করলেন।

সোমবার বিকেলে আতিকুল ইসলাম তার পদত্যাগপত্রে স্বাক্ষর করেন। তার ব্যক্তিগত সচিব সাইফুদ্দীন ইমন বিষয়টি নিশ্চিত করেছেন। ইমন জানান, মঙ্গলবার (আগামীকাল) দুপুর ১২টায় তিনি আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে মনোনয়নপত্র জমা দিবেন।

স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী বরাবর দেয়া পদত্যাগপত্রে আতিকুল ইসলাম উল্লেখ করেন, “নির্বাচন কমিশনের ২৩ ডিসেম্বরের বিশেষ পরিপত্র অনুযায়ী ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে আমি পদত্যাগ করতে ইচ্ছুক।”

উত্তর সিটি করপোরেশনের আলোচিত ও জনপ্রিয় মেয়র আনিসুল হক চিকিৎসাধীণ অবস্থা মারা গেলে মেয়র পদ শূণ্য হয়। পরে, চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে মেয়র নির্বাচিত হন আতিকুল ইসলাম।

নির্বাচন কমিশনের পরিপত্র অনুযায়ী, ৩০ জানুয়ারির সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র নির্বাচন করতে চাইলে পদত্যাগ করেই ৩১ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।