আন্তঃবিদ্যালয় সাংস্কৃতিক অনুষ্ঠান

0
801

প্রখ্যাত লোকগীতি শিল্পী ফরিদা পারভীন বলেছেন, শিশুদের সৃজনশীলতা ও সাংস্কৃতিক বিকাশে নানা আয়োজন করা উচিত বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, এমন কার্যক্রম শিশুর মানসিক বিকাশে খুবই উপকারী এবং এখানে অংশগ্রহণকারী প্রত্যেক শিশুর ভালো কিছু করার চেষ্টা ও উদ্যম প্রশংসনীয়।

সোমবার সকালে এডুকো আন্তঃবিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলা একাডেমীর কবি শামসুর রাহমান সেমিনার রুমে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক  মোরশেদুল ইসলাম।

অনুষ্ঠানে এডুকোর কার্যক্রমের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানান প্রতিষ্ঠানের অপারেশন কো-অর্ডিনেটর (ঢাকা এবং নারায়ণগঞ্জ) রাফেজা আখতার। এসময় উপস্থিত ছিলেন এডুকোর এডুকেশন স্পেশালিস্ট গোলাম কিবরিয়া ও চাইল্ড লেবার স্পেশালিষ্ট আফজাল কবির খাঁন।

আবৃতি, সঙ্গীত ও নাচ প্রতিযোগিতায় এডুকো বিদ্যালয়গুলোর শিশু, কিশোর ও ইয়ুথ ক্লাবের সদস্যরা অংশগ্রহণ করে।

আবৃত্তি প্রতিযোগিতায় বিচারক ছিলেন আবৃত্তিকার ও অভিনেতা ফজলুল হক, অঙ্কিত বিপুল ও মাজেদ তানভীর।

সঙ্গীত প্রতিযোগিতায় বিচারক ছিলেন সঙ্গীতশিল্পী নাসরিন হায়াত, আনজুমান আরা বকুল ও লিনা ঝুমা।

নৃত্যকলা প্রতিযোগিতায় বিচারক ছিলেন বরেণ্য অভিনেত্রী ও নৃত্যশিল্পী লায়লা হাসান, মোঃ আবিদুর রহমান (কচি)ও লিখন রায়।

সমাপণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন এডুকো বাংলাদেশের এডুকেশন স্পেশালিস্ট গোলাম কিবরিয়া। তিনি আশা করেন আগামী দিনগুলোতেও শিশুরা পড়াশোনার পাশাপাশি অতিরিক্ত পাঠ্যক্রম সংক্রান্ত বিভিন্ন কর্মকান্ডের অনুশীলন বজায় রাখবে। এরপর বিচারকরা বক্তব্য রাখেন। # সংবাদ বিজ্ঞপ্তি।