আসছে কঠোর আইন

0
490
সোমবার সচিবালয়ে ঢাকায় ভারতের নতুন হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সাথে বৈঠক শেষে ওবায়দুল কাদের কথা বলেন সাংবাদিকদের সাথে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নারীর প্রতি সহিংসতা রোধে কঠোর আইন প্রয়োগ করতে হবে।

সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর সাথে দেখা করতে এসেছিলেন ঢাকায় ভারতের নতুন হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। তার সাথে বৈঠক শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ধর্ষণের এই আইনের বিষয়ে প্রধানমন্ত্রী নিজে উদ্যোগ নিয়েছেন। আমার মনে হয় মানুষের মনের ভাষা প্রধানমন্ত্রী বোঝেন। মৃত্যুদণ্ড এখন জনদাবিতে পরিণত হয়েছে। কাজেই তাদের এই দাবিকে অবশ্যই আমরা স্বীকৃতি দেবো। এই লক্ষ্য বাস্তবায়নে সরকার দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি বলেন, সর্বোচ্চ সাজা নিশ্চিত হলে এদের মধ্যে একটি ভীতিও থাকবে। নারীর প্রতি সহিংসতা, ধর্ষণ বন্ধ করতে হলে এ ধরনের কঠোর আইন প্রয়োগ করতে হবে।

ওবায়দুল কাদের জানান, প্রধানমন্ত্রী যে পদ্ধতি চালু করেছেন তাতে যার যেদিন এজেন্ডা নেই তাকে সেদিনের মন্ত্রিসভার বৈঠকে ডাকা হয় না।

তিনি জানান, এবারের কেবিনেট সভায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সংক্রান্ত কোন এজেন্ডা এজেন্ডা না থাকায় তিনি সভায় যাননি।