আসছে তীব্র শৈত্যপ্রবাহ

সারাদেশে থেমে থেমে বৃষ্টি হচ্ছে

0
2456

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাষকে সত্য প্রমাণ করে বৃহস্পতিবার দিবাগত রাত থেকে দেশের বিভিন্ন অঞ্চলে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। রাজধানী ঢাকায় বৃষ্টি শুরু হয় মধ্য রাতের পর। থেমে থেমে এখনও হালকা বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টির পর বইতে শুরু করবে তীব্র শৈত্যপ্রবাহ।

বৃহস্পতিবার আবহাওয়া অফিস জানিয়েছিল শুক্রবার থেকে রোববার পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ সময় তাপমাত্রা কমতে শুরু করবে। শুরু হবে তীব্র শৈত্যপ্রবাহ।

শুক্রবার প্রথম প্রহর থেকে তাপমাত্রা কমতে শুরু করেছে। সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেতুলিয়ায়। সকাল ৯টায় সেখানে তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সারাদেশে সূর্য ঢাকা রয়েছে মেঘ ও কুয়াশার স্তরে। দেশের অধিকাংশ এলাকায় গুড়ি গুড়ি বৃষ্টি হলেও কিছু অঞ্চলে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া অফিস বলছে, কয়েকটি স্থানে শিলাবৃষ্টি হতে পারে।

রাজধানী ঢাকায় আজকের সর্বোচ্চ তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস। রাতে তাপমাত্রা নামতে পারে ১৬ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশেই তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি কমতে পারে।

আজ সূর্যাস্ত ৫টা বেজে ২৪ মিনিটে। আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৪২ মিনিটে।

আবহাওয়া অফিসের পূর্বাভাষে জানানো হয়েছিল, চলতি মাসে সারাদেশে দুইটি তীব্র শৈত্যপ্রবাহ ও একটি মাঝারি শৈত্যপ্রবাহ হবে। প্রথমটি ৬ জানুয়ারির পর শুরু হবে। তার আগে সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।