ইলিয়াস কাঞ্চনের পাশে…

0
1100

নিরাপদ সড়ক আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে হেয় করার চেষ্টা করছেন গণপরিবহন সেক্টরের মালিক শ্রমিকরা। সড়ক নিরাপত্তা নিয়ে নিরলস কাজ করে যাওয়া মানুষটির পাশে দাঁড়াতে শুরু করেছেন সাধারণ নাগরিকরা। সব শেষ, ফেসবুকে তাকে নিয়ে লিখেছেন প্রাণের বাংলা সম্পাদক আবিদা নাসরীন কলি। তার লেখাটি আর্ট নিউজের পাঠকদের জন্য :

আগে তেমন ভাবে কখনও ভাবিনি মানুষটির পাশে দাঁড়ানোর কথা। আমি কেন অনেকেই হয়তো ভাবেননি। কিন্তু তাতে কি তার কিছু এসে গেছে??? তার কাজ, তার প্রতিজ্ঞা,তার দৃঢ়তা আটকে থাকেনি।গত ২৫ বছর ধরে যুদ্ধটা তিনি একাই চালিয়ে যাচ্ছেন। সেই মানুষটি ইলিয়াস কাঞ্চন। আমাদের সিনেমা জগতের নায়ক থেকে আজ তিনি বাস্তবে নায়ক।রাজপথে হারিয়েছেন নিজের প্রিয়জন। সড়ক দূর্ঘটনা প্রাণ কেড়ে নিয়েছে তার প্রিয়তমা স্ত্রীর। সেই থেকে তিনি লড়ছেন আমাদের সবার প্রিয়জনদের প্রাণ বাঁচাতে। সড়ক দূর্ঘটনার ভয়াল থাবা থেকে তিনি নিরাপদ করতে চান আমাদের জীবন।
আজ তার সেই লড়াই থামিয়ে দিতে হুমকি এসেছে। তাকে থামিয়ে দিতে চাইছে কিছু মানুষ। কিন্তু নিরাপদ সড়ক আন্দোলনের বিরুদ্ধে এই হুমকি আসলে আমাদের সবার বিরুদ্ধে হুমকি। মানুষের নিরাপদে চলাচল করা, যাত্রাপথে জীবনের নিরাপত্তার বিরুদ্ধে হুমকি। এসব দেখেও দেশের সুশীল সমাজ এখনও তার কাছ থেকে দূরে আছেন। দূরে আছেন আরও স্বজ্জন। কিন্তু তাতে কি ইলিয়াস কাঞ্চনের যুদ্ধ থেমে যাবে??? থেমে গেলে কাদের লাভ হবে???তাই আসুন আমরা সবাই মিলে এই সংগ্রামী মানুষটির পাশে দাঁড়াই।আর একসঙ্গে বলি-আমরাও নিরাপদ সড়ক চাই। শাস্তি চাই হুমকিদাতা, বেপরোয়া চালক আর ইন্ধন দিয়ে যাওয়া মালিকদের।