ইলিয়াস কাঞ্চনের সমর্থন বাড়ছে

0
802

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে অপমানজনক মন্তব্য ও অসম্মান করায় এর প্রতিবাদ করেছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠনের নেতা ও সদস্যরা। পরিবহন মালিক ও শ্রমিকরা নিরাপদ সড়ক আন্দোলনে ইলিয়াস কাঞ্চনের আপোষহীন ভূমিকায় তাকে অসম্মানিত করার পাশাপাশি হুমকি দেয়ায় চলচ্চিত্রঙ্গণের সাথে সংশ্লিষ্টরা মানববন্ধন করেছেন।

মানববন্ধনের মাধ্যমে ১৮টি সংগঠন সোমবার ইলিয়াস কাঞ্চনের সমর্থনে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিবাদ জানান।

আজ মঙ্গলবার নানা শ্রেণি পেশার মানুষ চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্ট ১৮টি সংগঠনের দাবির প্রতি একত্মতা ঘোষণা করেন। তারা বলেন, স্ত্রী জাহানারার মৃত্যুর পর ইলিয়াস কাঞ্চন দীর্ঘদিন ধরে একাই এই আন্দোলনকে এগিয়ে নিয়ে গেছেন। কিছু দুষ্কৃতিকারীর জন্য এই আন্দোলন ব্যর্থ হতে পারে না। দেশবাসীর উচিত ঐক্যবদ্ধভাবে এই আন্দোলনকে সফল করা।

১৯৯৩ সালে এক সড়ক দুর্ঘটনায় স্ত্রী জাহানারার মৃত্যুর পর থেকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন এ অভিনেতা।

এই সামাজিক আন্দোলনকে তিনি বিশ্বজুড়ে ছড়িয়ে দিয়েছেন। দেশবাসীকে সচেতন করেছেন। এজন্য তিনি সমাজসেবায় একুশে পদক পেয়েছেন। সোমবারের কর্মসূচিতে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান। এছাড়াও প্রযোজক ও পরিবেশক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক, শিল্পী, নৃত্যশিল্পী, চিত্রগ্রাহক, ফাইট ডিরেক্টর, সহকারী পরিচালকদের সমিতির প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। ইলিয়াস কাঞ্চনের নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ও সাংবাদিক লিটন এরশাদ।