ইয়াং টাইগাররা ফাইনালে

0
1303

জয়ের সেঞ্চুরিতে বাংলাদেশ জয়ী। ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকাযর পচেফস্ট্রুমে । ব্ল্যাক ক্যাপদের ৬ উইকেটেউড়িয়ে দিয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে উঠলো ইয়াং টাইগাররা। এর আগে, ২০১৬ সালে ঘরের মাঠে মেহেদী হাসান মিরাজের দল বিদায় নিয়েছিল সেমিফাইনাল থেকে।

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে রান তাড়া করে এ জয় তুলে নেয় আকবর আলীর দল। মাহমুদুল হাসান জয় ১৩টি বাউন্ডারিতে ১২৭ বলে ১০০ রান করে দলের জয়ে বড় ভূমিকা রাখে। ২১২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৫ বল হাতে রেখেই ফাইনাল ম্যাচের টিকেট কাটে ইয়াং টাইগাররা। টাইগারদের জন্য ভারত অপেক্ষা করছে ফাইনালের প্রতিপক্ষ হিসেবে। ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ মাঠে নামবে নতুন যুবরাজের খেতাব নিতে।

টপ অর্ডারের অন্য দুই ব্যাটসম্যান তাওহীদ হৃদয় ও শাহাদাত হোসাইনও দলের জয়ে অবদান রাখেন। এছাড়া পারভেজ ও তানজিদ যথাক্রমে ১৪ ও ৩ রান করে আউট হন।

এর আগে, টস হেরে ব্যাট করতে নামে  নিউজিল্যান্ড। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২১১ রান। দলের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ৭৫ রান করেন গ্রিনাল। তার সংগ্রহ ৭৫ রান। ৮৩ বল মোকাবেলার পথে ৫টি বাউন্ডারি ও ২টি ছক্কা হাঁকান তিনি। এছাড়া লিডস্টোন দলের দুঃসময়ে ৪৪ রানের লড়াকু ইনিংস উপহার দেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন শরিফুল। এছাড়া মুরাদ ও শামীমের ঝুলিতে জমা পরে দুইটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ২১১/৮ (৫০ ওভার), গ্রিনাল ৭৫, লিডস্টোন ৪৪, লিলম্যান ২৪; শরিফুল ৪৫/৩, শামীম ৩১/২, হাসান ৩৪/২, রাকিব ৩৫/১।

বাংলাদেশ: ২১৫/৪ (৪৪ দশমিক ১ ওভার) মাহমুদুল হাসান জয় ১০০, তৌহিদ ৪০, শাহাদাত ৪০; হ্যানকক ৩১/১, অশোক ৪৪/১, টাসকফ ৫৭/১।

ফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী

ফাইনাল ম্যাচ: বাংলাদেশ বনাম ভারত, ৯ ফেব্রুয়ারি