উত্তরে ছয়…

বাতিল হলো জাতীয় পার্টি প্রার্থীর মনোনয়ন

0
1497

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে ছয় জন প্রার্থীর মনোনয়ন বৈধ হিসেবে ঘোষণা দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম। বাতিল হয়েছে জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়নপত্র।

বৃহস্পতিবার সকালে মেয়র পদে বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এ সময় রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার ভোটার না হওয়ার কারণে জাতীয় পার্টি প্রার্থী জি এম কামরুল ইসলামের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।

মনোনয়ন বৈধ হয়েছে আওয়ামী লীগ প্রার্থী, নির্বাচনী আইন মেনে সদ্য পদত্যাগকারী মেয়র মো. আতিকুল ইসলাম, বিএনপি প্রার্থী তাবিথ আউয়াল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রার্থী আহম্মেদ সাজেদুল হক (রুবেল), ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, পিডিপির শাহীন খান ও এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান। উত্তর সিটি করপোরেশন নির্বাচনে সাতজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এরমধ্যে শুধু জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। প্রসঙ্গত, উত্তর সিটি করপোরেশন এলাকায় জাতীয় পার্টি মনোনীত প্রার্থী তার নির্বাচনী এলাকার ভোটার না হওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়। অন্যদিকে, দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি প্রার্থী সাইফুদ্দিন আহমেদ মিলন মনোনয়নপত্রের এক জায়গায় নিজের নামই লিখেননি। নির্বাচন কমিশন তাকে নাম লেখার সুযোগ দিয়ে প্রার্থীতা বহাল রাখে।