উপ-সচিবের গলিত লাশ উদ্ধার

0
658

বন্ধ রুম থেকে উদ্ধার করা সরকারের উপ-সচিব মো. আব্দুল কাদেরের গলিত লাশের ময়নাতদন্ত শুরু হয়েছে। বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর বেইলি রোডের বেলি স্কয়ার ভবনের তিন তলার একটি ফ্ল্যাট থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এটি মৃত্যু, নাকি হত্যা সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

ছবি: মন্ত্রণালয়ের ওয়েব সাইট থেকে নেয়া

নিহত আব্দুল কাদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-সচিব ছিলেন। তার বয়েস হয়েছিল ৬০ বছর। সরকারি ওই ফ্ল্যাটে তিনি একাই থাকতেন।

রমনা থানা পুলিশ জানিয়েছে, পুলিশ দরজা ভেঙে ফ্ল্যাটে ঢুকে আব্দুল কাদেরের গলিত লাশ উদ্ধার করে। এ সময় ফ্ল্যাটের দরজা ভিতর থেকে বন্ধ ছিল। এটি মৃত্যু, নাকি হত্যা তা ময়নাতদন্তের পর নিশ্চিত হওয়া যাবে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে লাশের ময়না তদন্ত হচ্ছে বলেও জানিয়েছে রমনা থানা পুলিশ।

জানা গেছে, অসুস্থতাজনিত কারণে গত ৭/৮ দিন অফিসে যাননি আব্দুল কাদের। অফিস থেকে তার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু যোগাযোগ করা সম্ভব হয়নি। পরে পুলিশের সাথে যোগাযোগ করা হয়। পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)-এর ক্রাইমসিন ইউনিটকে সাথে নিয়ে তার ফ্ল্যাটের দরজা ভেঙে ভিতরে ঢোকা হয়। ফ্ল্যাটের ভিতর থেকে উপ-সচিবের গলিত লাশ উদ্ধার করা হয়।

পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, অসুস্থতাজনিত কারণে কয়েকদিন আগেই তার মৃত্যু হয়েছে। তাই লাশ পচে দুর্গন্ধ বের হচ্ছিল।