উহান থেকে ফিরেছেন বাংলাদেশিরা

0
1359

বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট চীনের উহানে আটকে পড়া ৩১৬ জনযাত্রী নিয়ে দেশে ফিরেছে। শুক্রবার দিবাগত রাতে ফ্লাইটটি বাংলাদেশে পৌঁছার কথা ছিল। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-৩০০ বিমানটি আজ দুপুর ১২টার কিছু পরে ঢাকায় এসে পৌঁছেছে বলে জানা গেছে বিমানবন্দর সূত্রে।

চীনের স্থানীয় সময় সকাল সোয়া ৯টায় বাংলাদেশের ুদ্দেশে রওনা হয় বিমানের এই বিশেষ ফ্লাইট। যাত্রীদের নিয়ে বিমানের ফ্লাইটটি অবতরনের তথ্য নিশ্চিত করেছেন বিমানবন্দরে দায়িত্ব পালন করা স্বাস্থ্য অধিদপ্তরের সহকারি পরিচালক ডাক্তার শাহরিয়ার সাজ্জাদ।

ডাক্তার সাজ্জাদ জানান, দেশে ফেরা যাত্রীদের মধ্যে ৮ জনের জ্বর ছিল। এদের প্রত্যেকেরই শরীরে তাপমাত্রা ছিল ১শ’ ডিগ্রীর ওপর। এই ৮ জনকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠনো হয়েছে। উল্লেখ্য, ২৯ জানুয়ারি সকালে চীন ফেরত আরেক যুবক প্রচণ্ড জ্বর নিয়ে কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এই ৮ জন ছাড়া চীন ফেরত বাকিদের আশকোনায় হজ্ব ক্যাম্পে রাখা হয়েছে। তাদের সেখানে ১৪ দিন কোয়ারেন্টাইন করে রাখা হবে। এই ১৪ দিন তাদের সাথে পরিবারের সদস্যরাও দেখা করতে পারবেন না।

হজ্ব ক্যাম্পে থাকা অবস্থায় কেউ অসউস্থ হলে তাকে সম্মিলিত সামরিক হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও উত্তরার কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে আইস্যুলেশন ওয়ার্ডে ভর্তি করা হবে।