কড়া নাড়ছে শৈত্যপ্রবাহ

হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে

0
3963

শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশের ওপর দিয়ে বৃষ্টি বলয় শীতল-১ কেটে যাওয়ার পর তাপমাত্রা কমতে শুরু করেছে। আবহাওয়া অফিস বলছে, চলতি সপ্তাহেই হালকা থেকে মাঝারি বৃষ্টি বলয় শীতল-২ বয়ে যাবে দেশের ওপর দিয়ে।

শীতল-২ এর প্রভাবে সারাদেশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দুয়েকটি স্থানে ভারি বর্ষণ হতে পারে।

রাজধানী ঢাকায় আজও গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। দিনের তাপমাত্রা কমতে পারে আরও ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস। মৃদু শৈত্যপ্রবাহ বইছে দেশের কয়েকটি অঞ্চলে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ৪৮ ঘন্টায় দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ সময় তাপমাত্রা কমতে শুরু করবে। শুরু হবে তীব্র শৈত্যপ্রবাহ।

সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীতে। সকাল ৯টায় সেখানে তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সকালে পঞ্চগড়ে ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

দেশের অধিকাংশ এলাকায় সূর্য ঢাকা রয়েছে মেঘ ও কুয়াশার স্তরে।

রাজধানী ঢাকায় আজ মঙ্গলবার সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ ডিগ্রি সেলসিয়াস। রাতে তাপমাত্রা নামতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াসে।

আজ সূর্যাস্ত ৫টা বেজে ২৬ মিনিটে। আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৪৩ মিনিটে।

এর আগে, আবহাওয়া অফিসের পূর্বাভাষে জানানো হয়েছিল, চলতি মাসে সারাদেশে দুইটি তীব্র শৈত্যপ্রবাহ ও একটি মাঝারি শৈত্যপ্রবাহ হবে।