করোনায় মোট মৃত ৮৭,৬০৩

0
660

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে মারা গেছেন আরও ৫ হাজার ৫৬৯ জন। মোট মৃতের সংখ্যা ৮৭ হাজার ৬০৩ জন। এই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ৬৪ হাজার ৭৯৩ জন।

বুধবার ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, এ পর্যন্ত মরণঘাতি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৯৫ হাজার ৭১২ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৩ লাখ ১৯ হাজার ১৬০ জন।

আক্রান্তের দিক থেকে গত ২৪ ঘন্টায় ইতালি ও স্পেনকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। এই সময়ের মধ্যে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৭৪৭ জন। বুধবারের হিসাব অনুযায়ী যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় মারা গেছেন ১ হাজার ৫১৪ জন। এই পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২০ হাজার ৮২ জন। মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ৭৪৭ জন।

স্পেনে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৬ হাজার ৬৯০ জন। মোট মৃতের সংখ্যা ১৪ হাজার ৬৭৩ জন। সুস্থ হয়েছেন ৪৮ হাজার ২১ জন।

মরণঘাতি এই ভাইরাসে ইতালিতে এই পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৪২২ জন। মারা গেছেন ১৭ হাজার ৬৬৯ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৫৪২ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৩৬ জন।

ফ্রান্সে গত ২৪ ঘন্টায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আগের দিনের পাঁচ ভাগের এক ভাগে নেমে এসেছে। দেশটিতে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৫৪১ জন, যা আগের দিন ছিল ১ হাজার ৪১৭ জন। গত দিনে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৮১ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ১২ হাজার ৯৫০ জন। বুধবার পর্যন্ত ইউরোপের দেশটিতে মোট মারা গেছেন ১০ হাজার ৮৬৯ জন।

গত ২৪ ঘন্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩৫ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ১৭৬ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১০ হাজার ৬৯৮ জন। এ পর্যন্ত মারা গেছেন ২ হাজার ১৯২ জন।

এদিকে, করোনা ভাইরাসের আতুর ঘর চীনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬২ জন, আগের দিন এ সংখ্যা ছিল ৩২। গত ২৪ ঘন্টায় সেখানে মারা গেছেন ২ জন। দেশটিতে এই নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৮০২ জন এবং মারা গেলেন ৩ হাজার ৩৩৩ জন।

গত ২৪ ঘন্টায় যুক্তরাজ্যে ৯৩৮ জন, বেলজিয়ামে ২০৫ জন, নেদারল্যান্ডসে ১৪৭ জন, ইরানে ১২১ জন, সুইডেনে ৯৬ জন, তুরস্কে ৮৭ জন, স্যুইজারল্যান্ডে ৭৪ জন, কানাডায় ৪৬ জন, পর্তুগালে ৩৫ জন, ব্রাজিলে ৩৪ জন, অস্ট্রিয়ায় ৩০ জন, দক্ষিণ কোরিয়া ও ইসরায়েলে ৮ জন করে ও রাশিয়ায় ৫ জন মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘন্টায় বাংলাদেশে আক্রান্ত হয়েছেন ৫৪ জন এবং মারা গেছেন ৩ জন। এই নিয়ে বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১৮ জন। বুধবার পর্যন্ত মারা গেছেন ২০ জন। বাংলাদেশে এই পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৩ জন। এখনও কোভিড-১৯ রোগী আছেন ১৬৫ জন। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থা ১ জনের।

দেশ অনুযায়ী মোট আক্রান্ত, নতুন আক্রান্ত, মোট মৃত, নতুন করে মারা যাওয়া ও সুস্থ হওয়ার পূর্ণাঙ্গ সংখ্যা জানতে ভিজিট করুন:

https://www.worldometers.info/coronavirus/