করোনা: মৃতের সংখ্যা ৮১ হাজার ছাড়িয়েছে

0
460

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে মারা গেছেন আরও ৬ হাজার ৭৫০ জন। এই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৫০৮ জন।

রোববার ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, এ পর্যন্ত মরণঘাতি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ১৭ হাজার ৫১২ জন। মোট মৃতের সংখ্যা ৮১ হাজার ৪০৪ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৩ লাখ ১ হাজার ৩৯৮ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য

আক্রান্তের দিক থেকে গত ২৪ ঘন্টায় ইতালিকে ছাড়িয়ে গেছে স্পেন। এই সময়ের মধ্যে স্পেনে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৩৬ জন। অন্যদিকে, ইতালিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৯ জন।

স্পেনে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪০ হাজার ৫১১ জন। মোট মৃতের সংখ্যা ১৩ হাজার ৮৯৭ জন।

মরণঘাতি এই ভাইরাসে ইতালিতে এই পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৫৮৬ জন। মারা গেছেন ১৭ হাজার ১২৭ জন।

তবে যুক্তরাষ্ট্রের পরিস্থিতির আরও অবনতি হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৪১০ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ১ হাজার ৬০৩ জন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ১২ হাজার ৪৭৪ জন। সব মিলিয়ে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯০ হাজার ৪১৪ জন।

ফ্রান্সে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১ হাজার ৪১৭ জন। এই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫৯ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯ হাজার ৬৯ জন। মঙ্গলবার পর্যন্ত ইউরোপের দেশটিতে মারা গেছেন ১০ হাজার ৩২৮ জন।

গত ২৪ ঘন্টায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েছে জার্মানিতেও। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭ হাজার ৪৬৮ জন। এ পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৯৬৩ জন। গত ২৪ ঘন্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৮৩ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ১৭৩ জন।

এদিকে, করোনা ভাইরাসের আতুর ঘর চীনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২ জন। তবে গত ২৪ ঘন্টায় সেখানে কেউ মারা যাননি। দেশটিতে এই নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৭৪০ জন এবং মারা গেলেন ৩ হাজার ৩৩১ জন।

গত ২৪ ঘন্টায় যুক্তরাজ্যে ৭৮৬ জন, বেলজিয়ামে ৪০৩ জন, ইরানে ১৩৩ জন, নেদারল্যান্ডসে ২৩৪ জন, তুরস্কে ৭৬ জন, স্যুইজারল্যান্ডে ৫৬ জন, কানাডায় ৫২ জন, পর্তুগালে ৩৪ জন, অস্ট্রিয়ায় ২৩ জন এবং ব্রাজিলে ১০৩ জন, দক্ষিণ কোরিয়ায় ৬ জন, ইসরায়েলে ৮ জন,মেক্সিকোতে ৩১ জন, পোল্যান্ডে ২২ জন, আয়ারল্যান্ডে ৩৬ জন মারা গেছেন।