কিশোরগঞ্জে আক্রান্তের সংখ্যা ৩শ’

0
363

কিশোরগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ১০ জনের শরীরে। এই নিয়ে সেখানে মোট আক্রান্ত হলেন ৩০০ জন। গত ২৪ ঘন্টায় জেলায় এক জন মারা গেছেন। সেখানে এই পর্যন্ত মারা গেছেন ৯ জন।

বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জের সিভিল সার্জন মুজিবুর রহমান আর্ট নিউজকে এ তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘন্টায় সেখানে কেউ সুস্থ না হলেও এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮৭ জন।

ডাক্তার মুজিবুর রহমান জানান, শনাক্ত হওয়া ৩০০ জন রোগীর মধ্যে ৯ জন মারা গেছেন। বাকি ২৯১ জনের মধ্যে ইতোমধ্যেই সুস্থ হয়েছেন ১৮৭ জন। বর্তমানে কিশোরগঞ্জে চিকিৎসা চলছে ১১০ জন আক্রান্ত রোগীর। এছাড়াও অন্য জেলায় আক্রান্ত হয়ে কিশোরগঞ্জে চিকিৎসা নিচ্ছেন এমন রোগীর সংখ্যা ৬ জন।

ডাক্তার মুজিব জানান, আক্রান্তদের মধ্যে ৩৭ জন হাসপাতালে এবং ৭৩ জন বাড়িতে আইসোলেশনে আছেন। এছাড়া সন্দেহভাজন ৪ জন হাসপাতালে আইসোলেশনে আছেন।

তিনি জানান, কিশোরগঞ্জে বর্তমানে হোম কেয়ারেন্টাইনে আছেন ১৭১ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে কেউ নেই।

এদিকে, সিভিল সার্জন কার্যালয় থেকে দেয়া তথ্য থেকে জানা গেছে, তাড়াইল উপজেলা থেকে নেয়া ৫২ জনের নমুনা বাতিল করা হয়েছে। রাজধানীর মহাখালিতে অবস্থিত এমপিএমএল ল্যাব, আইপিএইচ-এ নমুনাগুলো পাঠানো হলে সেখান থেকে জানানো হয় এই ৫২টি নমুনা পরীক্ষার অনুপযুক্ত।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, কিশোরগঞ্জ জেলায় এ পর্যন্ত ৪ হাজার ৭৩৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।