কোয়ারেন্টাইনে না গেলে জেল-জরিমানা

0
493
শনিবার সকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন জানিয়েছেন, দেশে ফেরা কেউ কোয়ারেন্টাইনে না গেলে জেল-জরিমানার শাস্তি পেতে হবে

কোয়ারেন্টাইনে না গেলে জেল ও জরিমানার হুঁশিয়ারি দিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক স্বপন। বললেন, প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত দেশগুলো থেকে আসা যাত্রীদের কোয়ারেন্টাইনে যেতে হবে।

শনিবার সকালে ইতালি ফেরত ১৪২ জনকে কোয়ারেন্টাইনের জন্য নেয়া হয় আশকোনা হজ্ব ক্যাম্পে

শনিবার সকালে ইতালি থেকে দেশে ফেরা ১৪২ জনের সবাইকে রাজধানীর আশকোনা হজ্ব ক্যাম্পে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দিয়ে এমন হুঁশিয়ারি দেন স্বাস্থ্যমন্ত্রী। বললেন, আক্রান্ত দেশগুলো থেকে কেউ দেশে এলেই তাকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হবে। এ নির্দেশ কেউ না মানলে তাকে জেল-জরিমানার শাস্তি পেতে হবে।

আশকোনা হজ্ব ক্যাম্পে রাখা হয়েছে উতালি থেকে ফেরা ১৪২ জনকে

আজ সকালে ইতালির রোম থেকে ১৪২ জন বাংলাদেশি ঢাকায় পৌঁছেন। তাদের বহনকারী  ফ্লাইটটি ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছে। এরপর তাদের নিয়ে যাওয়া হয় আশকোনা হজ্ব ক্যাম্পে। সেখানে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, ইতালি ফেরতদের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি

জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)-এর পরিচালক ডাক্তার মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, ১৪২ জনের কারও শরীরেই করোনা ভাইরাস পাওয়া যায়নি।

সেব্রিনা ফ্লোরা জানান, কারও শরীরেই করোনা ভাইরাস পাওয়া না গেলেও তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হবে।