গ্রেফতারি পরোয়ানা এসকে সিনহার বিরুদ্ধে

0
1407

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেয়া হয়েছে। ফারমার্স ব্যাংক থেকে জালিয়াতি করে ৪ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করার মামলায় এ গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

জানা গেছে, ফারমার্স ব্যাংকের গুলশান শাখা থেকে ৪ কোটি টাকা ঋণ পেয়েছিলেন শাহজাহান ও নিরঞ্জন নামের দুই ব্যবসায়ী। সেই টাকা বাড়ি বিক্রির টাকা দেখিয়ে এস কে সিনহার ব্যাংক অ্যাকাউন্টে জমা পরেছে… এমন অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে দুর্নীতি দমন কমিশন, দুদক। ২০১৯ সালের ১০ জুলাই ক্ষমতার অপব্যবহার করে ঋণের মাধ্যমে ৪ কোটি টাকা স্থানান্তর ও আত্মসাৎ করার অভিযোগে দুদক সি কে সিনহার বিরুদ্ধে মামলা করে। কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এ মামলার বাদী।

রোববার দুদকের দেয়া অভিযোগপত্র আমলে নিয়ে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে কিনা সে বিষয়ে ২২ জানুয়ারি প্রতিবেদন দিতে বলা হয়েছে পুলিশকে।

এর আগে, দুদক গত ৪ ডিসেম্বর এই মামলার অভিযোগপত্র অনুমোদন দেয়। মামলার আসামীরা হলেন: ফারমার্স ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এ কে এম শামীম, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায় ও সফিউদ্দিন আসকারী, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. জিয়াউদ্দিন আহমেদ, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান, নিরঞ্জন চন্দ্র সাহা ও তার স্ত্রী।