চীন ফেরত শিক্ষার্থীরা হাসপাতালে

প্রচণ্ড জ্বর নিয়ে এক শিক্ষার্থীকে সারারাত বসিয়ে রাখা হয় বিমানবন্দরে

0
1287
ছবিটি ইন্টারনেট থেকে নেয়া

চীন থেকে আসা তিন শিক্ষার্থীকে দুই হাসপাতালে হাসপাতালে রাখা হয়েছে। এদের একজন ৩৪ বছর বয়েসি যুবক আছেন রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে। অন্য দুইজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দেরিতে পাওয়া খবরে জানা গেছে, বুধবার রাত ১১টা ১০ মিনিটে এক যুবক প্রচণ্ড জ্বর নিয়ে চীন থেকে দেশে ফেরেন। সারা রাত তাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরেই বসিয়ে রাখা হয়। বৃহস্পতিবার সকালে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ভর্তি করানো হয়।

বিমান বন্দরে স্বাস্থ্য পরীক্ষায় ওই যুবকের জ্বর সনাক্ত হয়। সন্দেহভাজন করোনা ভাইরাস আক্রান্তদের জন্য কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও সংক্রামক ব্যাধি হাসপাতাল প্রস্তুত রাখা হলেও ওই যুবককে সারা রাত বিমান বন্দরে কাটাতে হয়েছে। অথচ বিমান বন্দর থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল স্বল্প দূরত্বে রয়েছে। সুযোগ থাকলেও তাকে দ্রুতই কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়নি বলে অভিযোগ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের একজন কর্মকর্তা।

এছাড়া চীন ফেরত আরও দুই শিক্ষার্থী আছেন চট্টগ্রামে। তারা দেশে আসেন ২৪ জানুয়ারি। গত বুধবার রাতে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই দুই শিক্ষার্থীর লালার নমুনা আইসিডিডিআর,বি-তে পাঠানো হয়েছে।