জন্মদিনে অসহায়ের পাশে…

0
1396
জন্মদিনে নিজের হাতে খাবার বিলি করছেন ক্রিকেটার জাহানারা আলম। ছবি: জাহানারার ফেসবুক পেইজ থেকে নেয়া

বাংলাদেশের জাতীয় নারী ক্রিকেট দলের সদস্য জাহানারা আলম তার জন্মদিন কাটালেন অসহায় মানুষের সাথে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশে সাধারণ ছুটি ঘোষণায় বিপাকে পরেছেন নিম্ন আয়ের মানুষেরা। জাহানারা অসহায় মানুষদের মাঝে খাবার বিতরণ করে উদযাপন করলেন নিজের ২৬তম জন্মদিন।

জাহানারা আলমের জন্মদিনে আইসিসি’র শুভেচ্ছা
জাহানারা আলমের জন্মদিনে বিসিবি’র শুভেচ্ছা

বুধবার বাংলাদেশের এই নারী ক্রিকেটারকে তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেটের বিশ্ব সংস্থা, ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসি তাদের ফেসবুকের ভেরিফাইড পেইজে জাহানারার ছবি পোস্ট করে জন্ম দিনের শুভেচ্ছা জানিয়েছে। লিখেছে, বাংলাদেশের প্রথম নারী যিনি টি২০-তে ৫ উইকেট নিয়েছেন।

আইসিসি’র এই পোস্টটিতে রিয়্যাক্ট দিয়েছেন ৬৮ হাজারেরও বেশি মানুষ। কমেন্ট করেছেন ২ হাজার ১০০-এর বেশি মানুষ। পোস্টটি শেয়ার হয়েছে ৮২৯ বার।

জাহানারা আলমের জন্মদিনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের ফেসবুক ভেরিফাইড পেইজে শুভেচ্ছা জানিয়েছে। জাতীয় দলের এই ডানহাতি বোলারের ছবি দিয়ে তাতে শুভ কামনা জানানো হয় বিসিবি’র পক্ষ থেকে।

জাহানারা তার জন্মদিনে অসহায়ের পাশে দাঁড়িয়েছেন। খাবার বিলি করেছেন নিজ হাতে। তারপর ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে ইংরেজি ও বাংলায় একটি পোস্ট দেন। সেখানে তিনি লিখেন:

“This is not a post to show people. I stand by them as much as I can. I urge you to stand beside the helpless. Raise your hand to as many as you can with 5, 5 or more in your capacity. We can stand beside helpless people at this critical moment in our country.

এটা কোন লোক দেখানো পোস্ট নয়।আমার সামর্থ্যানুযায়ী যতটুকু সম্ভব হয়েছে আমি তাদের পাশে দাঁড়িয়েছি।আপনাদেরকেও অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। আপনার সামর্থ্যের মধ্যে ১জন, ৫জন বা তার অধিক যে যতটুকু পারেন সাহায্যের হাত বাড়িয়ে দিন। আমরা পারি আমাদের দেশের এই সংকটময় মুহূর্তে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে।”