জমা দিলেন আতিক-ছাঈদ

দুই সিটিতে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ৬

0
981
ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান দুই মেয়র মনোনয়ন পেতে তাদের আবেদনপত্র জমা দিয়েছেন। উত্তরের মেয়র আতিকুল ইসলাম ও দক্ষিণের মেয়র ছাঈদ খোকন… দুই জনই দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদী।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আবেদনপত্র জমা দেন ছাঈদ খোকন। বৃহস্পতিবার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

ছাঈদ খোকনের পর, দুপুরে মনোনয়নপত্র জমা দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের বর্তমান মেয়র আতিকুল ইসলাম। বুধবার বিকেল ৩টায় আতিকুল ইসলামের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার ব্যক্তিগত সহকারি সাইফুদ্দিন ইমন।

মনোনয়নপত্র জমা দেয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আতিকুল ইসলাম জানান, মনোনয়ন পাওয়ার বিষয়ে তিনি আশাবাদী। একইভাবে আশা জানিয়েছেন দক্ষিণের মেয়র ছাঈদ খোকন।

আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় সূত্রে জানা গেছে, এ পর্যন্ত দুই সিটি করপোরেশনের মেয়র পদের আবেদনপত্র সংগ্রহ করেছেন ছয় জন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের জন্য দলীয় মনোনয়নপত্র কিনেছেন বর্তমান মেয়র মো. আতিকুল ইসলাম ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদের জন্য দলীয় মনোনয়নপত্র কিনেছেন বর্তমান মেয়র ছাঈদ খোকন, সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস, সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম ও অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থীতা প্রত্যাহার ৯ জানুয়ারি। প্রতিক বরাদ্দ ১০ জানুয়ারি। ভোটগ্রহণ ৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।