টিম বয় ও ম্যাসাজারদের পাশে…

0
1030

সিনিয়র ক্রিকেটাররা যে যার মত করে করোনা ভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষের পাশে আগেই দাঁড়িয়েছেন। জাতীয় দলের খেলোয়াড়রা তাদের ১৫ দিনের বেতন দিয়েছেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। এর বাইরেও ব্যক্তিগত উদ্যোগতো ছিলই। এবার সিনিয়র পাঁচ ক্রিকেটার একাট্টা হলেন। ক্রিকেটাঙ্গণের অসহায় হয়ে পড়া লোকগুলোর পাশে দাঁড়ালেন তারা।

মাশরাফি, মুশফিক, সাকিব, মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম… টিম বাংলাদেশের এই পঞ্চপাণ্ডব এক হলেন। তারা এক লাখ করে পাঁচ লাখ টাকার তহবিল গড়েছেন।

সিনিয়র ক্রিকেটারদের এই টাকা পাবেন কর্মহীন হয়ে পড়া টিম বয় ও ম্যাসাজবয়রা। করোনার কারণে মাঠ থেকে খেলা নির্বাসনে যাওয়ায় এই মানুষগুলোর আয় বন্ধ হয়ে গিয়েছিল।

মুশফিক জানিয়েছেন, খেলা বন্ধ থাকায় ঘরোয়া ক্রিকেটে কাজ করা এই টিম বয় ও ম্যাসাজাররা কর্মহীন। আপাতত ছোট আকারে ৫০ জনকে পাঁচ লাখ টাকা দেয়া হচ্ছে।

প্রাইম ব্যাংকের টিম বয় মোহাম্মদ দেলওয়ার জানিয়েছেন, সিনিয়র খেলোয়াড়দের কাছে তাদের সমস্যার কথা জানানো হয়েছিল। সেই আবেদনে সাড়া দিয়ে এই অর্থ সাহায্য এসেছে।

এর আগে মাশরাফি বিন মর্তুজা ব্যক্তিগত উদ্যোগে সহায়তা দিয়েছেন। সাকিব গড়ে তুলেছেন সাকিব আল হাসান ফাউন্ডেশন। নারী ক্রিকেটার জাহানার আলম তার জন্মদিনে নিরন্ন মানুষের মুখে খাবার তুলে দিয়েছেন। করোনাকালে এভাবেই ক্রিকেটাররা দাঁড়িয়েছেন অসহায় মানুষের পাশে।