ট্রাম্পের জন্য কিম জং উনের শুভ কামনা

0
245
ফাইল ছবি

কোভিড-১৯ রোগে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সুস্থতা কামনা করেছেন কিম জং উন। উত্তর কোরিয়ান এই নেতা এক বার্তায় তার প্রত্যাশার কথা জানিয়েছেন। বলেছেন, শিগগিরই সুস্থ হয়ে উঠবেন প্রেসিডেন্ট ট্রাম্প।

কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি, কেসিএনএ জানায়, কিম জং উন তার বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্পের প্রতি সহানুভূতি জানিয়েছেন।

কেসিএনএ বলছে, উত্তর কোরীয় নেতা মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডিকে উষ্ণ শুভেচ্ছা জানিয়েছেন। তিনি আন্তরিকভাবে প্রত্যাশা করেন, শার্কিন শীর্ষ নেতা করোনাকে জয় করবেন এবং শিগগিরই সুস্থ হয়ে উঠবেন।

বৃহস্পতিবার প্রেসিডেন্ট ট্রাম্প ট্যুইট করে জানান, তিনি ও ফার্স্ট লেডি করোনা পজেটিভ। তার এ ঘোষণার প্রায় ১৫ ঘন্টা পর হোয়াইট হাউস এ পদক্ষেপ নিল। হোয়াইট হাউস বলছে, ৭৪ বছর বয়েসি প্রেসিডেন্টের জন্য সাবধানতার অংশ হিসেবে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

জ্বর, ক্বফ ও শ্বাসকষ্টের মত করোনার উপসর্গগুলোর কারণে প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষা করা হলে তার শরীরী করোনা ভাইরাস শনাক্ত হয়। ধারণা করা হচ্ছে, নির্বাচনী প্রচারণাকালে তিনি আক্রান্ত হয়েছেন।

মাস্ক পরা মিস্টার ট্রাম্প কারও সহায়তা ছাড়াই হোয়াইট হাউসের বাইরে আসেন। সেখানে অপেক্ষায় থাকা সাংবাদিকদের উদ্দেশে হাত নেড়ে হেলিকপ্টারে উঠে যান। হাসপাতালে পৌঁছে তিনি ট্যুইটারে একটি ছোট্ট ভিডিও বার্তা পোস্ট করেন। তাতে তিনি তার সমর্থকদের ধন্যবাদ জানান।

বার্তায় তিনি বলেন, আমি ওয়াল্টার রিড হাসপাতালে যাচ্ছি। আমি মনে করি, আমি অনেক ভালো আছি।

বলেছেন ফার্স্ট লেডি সম্পর্কেও। জানান, ফার্স্ট লেডিও খুব ভালো আছেন। আপনাদের অসংখ্য ধন্যবাদ।

ওয়াশিংটনের কাছেই মেরিল্যান্ডে বেথেসডার সামরিক হাসপাতালে তার চিকিৎসা চলছে। আগামী কয়েকদিন তিনি হাসপাতালের প্রেসিডেন্সিয়াল স্যুইটেই থাকবেন।

উল্লেখ্য, করোনা আক্রান্ত হওয়ার পর শুক্রবার একটি হেলিকপ্টারে করে প্রেসিডেন্ট ট্রাম্প হাসপাতালে পৌঁছেন। খবর: ফক্স নিউজ, বিবিসি ও এএফপি।