দক্ষিণে নতুন নগরপিতা তাপস

0
1337

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র নির্বাচিত হয়েছেন সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি ভোট পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫শ’ ৯৫টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫শ’ ১২ ভোট।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ফল ঘোষণা করেন। এ সময় তিনি শেখ ফজলে নূর তাপসকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, সাড়ে ১১শ’ কেন্দ্রের ফলাফল আগেই এসে পৌঁছেছিল। কিন্তু প্রিসাইডিং কর্মকর্তারা নিয়ম মত কেন্দ্র থেকে ফল না পাঠানোর কারণে ঘোষণা করতে দেরি হয়েছে। রিটার্নিং কর্মকর্তা বলেন, প্রিসাইডিং কর্মকর্তাদের সবাই ট্যাব ব্যবহারে স্বাচ্ছন্দ নয়। তাছাড়া তাদেরকে যে নাম্বার থেকে ফল জানানোর জন্য বলা হয়েছে, কোন কোন ক্ষেত্রে তারা অন্য নাম্বার ব্যবহার করেছেন। এসব কারণে ফল ঘোষণায় এতো দেরী হয়েছে। দেরী হওয়ায় তিনি দুঃখ প্রকাশ করেন।

ঢাকা দক্ষিণ সিটিতে মোট ভোটারের সংখ্যা ২৪ লাখ ৫৩ হাজার ১শ’ ৯৪ জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ১১ লাখ ৫৯ হাজার ৭শ’ ৫৩ জন।

দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী ছিলেন ৭ জন। এদের মধ্যে আওয়ামী লীগ প্রার্থী সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও বিএনপি প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেনের মধ্যেই মূলত প্রতিদ্বন্দ্বিতা হয়েছে।

আজ শনিবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট নেয়া হয়েছে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে একযোগে ভোট গ্রহণ চলে।

উল্লেখ্য, এবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সব কেন্দ্রেই ইভিএম-এ ভোট গ্রহণ হয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে কেন্দ্র ছিল ১ হাজার ১শ’ ৫০টি।