দেশে আরও ৫ জন করোনায় আক্রান্ত

0
480
ফাইল ছবি

গত ২৪ ঘন্টায় দেশে আরও ৫ জন করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট সংখ্যা দাঁড়ালো ৬১ জনে। এ তথ্য জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আহ্বান জানিয়েছেন, সবার করোনা ভাইরাস পরীক্ষা করা জরুরী। সবাই পরীক্ষা করতে আসবেন। এতে নিজেদের পাশাপাশি পরিবারকেও সুরক্ষা দিতে পারবেন।

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের অনলাইনে ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। এ সময় তিনি জানান, এ পর্যন্ত ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বেসরকারি হাসপাতালগুলোতে কাজ কম হচ্ছে বলে স্বাস্থ্যমন্ত্রী তার মন্তব্য জানান। বলেন, এ সময় পিছপা হওয়া উচিত না। চিকিৎসা করা উচিত।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের মাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদ জানান, গত ২৪ ঘন্টায় কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি। এ সময়ের মধ্যে ৫১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ অনুযায়ী নমুনা পরীক্ষার সংখ্যা বাড়ানো হয়েছে।

মহাপরিচালক বলেন, সব জেলা থেকে পরীক্ষার তথ্য সংগ্রহ করা সম্ভব হয়নি। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)-এর বাইরে করা পরীক্ষা থেকে তিন জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাদের আইসোলেশনে নেয়া হয়েছে।