দেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েছে

0
411

গেল ২৪ ঘন্টায় দেশে আরও তিন জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট ৫৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া মারা গেছেন আরও এক জন। মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ জনে।

বুধবার দুপুরে মহাখালীর স্বাস্থ্য অধিদফতর থেকে অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশবাসী আশ্বস্ত হয়েছে। আমরা প্রতিনিয়ত স্বাস্থ্যসেবার মানোন্নয়ন করছি। হাসপাতালে ভেন্টিলেটর বসানো হচ্ছে। সরকারি হাসপাতালে ৫০০ ভেন্টিলেটর বসানোর কাজ চলছে। ইতোমধ্যে ৩০০ ভেন্টিলেটর আনা হয়েছে। আমরা হাসপাতালগুলোকে প্রস্তুত করছি।

স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনা ভাইরাস সংক্রান্ত চিকিৎসার সরঞ্জাম বাড়ানো হচ্ছে। তিনি কোয়ারেন্টাইন সম্পর্কে বলেন, সরকারি নির্দেশনা কিছুটা হলেও মানা হচ্ছে না। ঢাকা ও আশপাশের এলাকায় যেটি ঘটছে, সবাইকে এই কাজ থেকে বিরত থাকতে বলা হচ্ছে। বিশেষ করে ঢাকা থেকে যারা গ্রামে গেছেন, তারা এই কাজটি বেশি করছেন। তারা ঘরে না থেকে ঘুরে বেড়াচ্ছেন।

ঢাকা থেকে যারা গ্রামে গিয়ে ঘুরে বেড়াচ্ছেন তাদের উদ্দেশে জাহিদ মালেক বলেন, আমরা দেশকে ঝুঁকিতে ফেলতে পারি না। আপনার ঘরে থাকুন। নিরাপদে থাকুন।

হাসপাতালের সুযোগ সুবিধা প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমরা ইতোমধ্যে কুর্মিটোলা হাসপাতালকে প্রস্তুত করেছি। যেখানে ভেন্টিলেটর থাকবে। গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ভেন্টিলেটর ও অন্যান্য সুযোগ সুবিধা থাকবে। ঢাকার বাইরেরও অনেক হাসপাতাল প্রস্তুত রয়েছে।