দেশে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো

0
717

গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৪৬ জন মারা গেলেন। দেশে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যাও হাজার ছাড়ালো।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনা ভাইরাস সম্পর্কিত আপটে জানাতে নিয়মিত অনলাইন লাইভ ব্রিফিংয়ে এমন তথ্যই দেয়া হলো।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)-এর অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় ৯০৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ২০৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এদেরসহ দেশে মোট ১ হাজার ১২ জনের দেহে করোনা ভাইরাস সংক্রমণের প্রমাণ পাওয়া গেল।

তিনি জানান, এ পর্যন্ত ৪ হাজার ৪২ জন আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮৯ জনকে। সব মিলিয়ে আইসোলেশনে আছেন ৩৮৩ জন।

ডাক্তার নাসিমা জানান, বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৪২৯ জন। এছাড়া হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৬ হাজার ৭৫২ জন।

তিনি জানান, দেশে মোট আইসোলেশন শয্যা রয়েছে ৭ হাজার ৬৯৩টি। এছাড়া সব হাসপাতাল মিলিয়ে আইসিইউ সংখ্যা ১৯২টি। ডায়ালিসিস ইউনিট আছে ৪০টি।

ডাক্তার নাসিমা সুলতানা করোনা ভাইরাস থেকে সুরক্ষা পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। তিনি পরস্পর থেকে অন্তত তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখতে দেশবাসীকে অনুরোধ জানান।