নিলামে উঠবে ম্যাশের জার্সি

0
417

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্তদের সহায়তা করতে এবার নিজের কিছু সামগ্রি নিলামে তোলার ঘোষণা দিলেন বিগ বস মাশরাফি। এ নিয়ে ‘অকশন ফর অ্যাকশন’-এর সাথে প্রাথমিক আলোচনাও সেরে ফেলেছেন বাংলাদেশের সর্বকালের সেরা অধিনায়ক।

সাকিব আল হাসান, মুশফিকুর রহীম ও মোহাম্মদ আশরাফুলের পর মাশরাফি বিন মর্তুজা চতুর্থ ক্রিকেটার যিন নিজের খেলার সামগ্রি নিলামে তুলতে যাচ্ছেন।

আগামী রোববারের মধ্যেই মাশরাফি নিশ্চিত করবেন তিনি কি কি সামগ্রি নিলামে তুলবেন। এটি নিশ্চিত করার পরই নিলামের তারিখ ও সময় জানিয়ে শুরু হবে ফেসবুক প্রচারণা। তবে প্রাথমিকভাবে জানা গেছে, ম্যাশ তার জার্সি ও লাকি চ্যাম্প ব্রেসলেটের কথা জানিয়েছেন ‘অকশন ফর অ্যাকশন’ কর্তৃপক্ষকে। তবে কোন জার্সিটি নিলামে তোলা হবে সে ঘোষণাও আসেনি এখনও।

নিলামে সাকিবের ব্যাট বিক্রির মধ্য দিয়ে যাত্রা শুরু করে ফেসবুকভিত্তিক অকশন প্রতিষ্ঠান ‘অকশন ফর অ্যাকশন’।

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপ খেলা সাকিব আল হাসানের প্রিয় ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি হয়েছে নিলামে। এই ব্যাট দিয়েই ইংল্যান্ডে গত বিশ্বকাপে রানের ফুলঝুড়ি ফুটিয়েছিলেন সাকিব। আট ম্যাচে দু’টি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরিতে ৮৬ দশমিক ৫৭ গড়ে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ ৬০৬ রান করেন তিনি। বৃহস্পতিবার ব্যাটটি কিনে নেন রাজ নামের যুক্তরাষ্ট্র প্রবাসী একজন বাংলাদেশ।

রোববার নিজের একটি ব্যাট বিক্রির ঘোষণা দেন মুশফিকুর রহীম। এই ব্যাটেই ২০১৩ সালে শ্রীলংকা সফরে গল টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশি। ইতোমধ্যেই ব্যাটটি নিলামে তোলার প্রাথমিক কাজও শুরু করেছেন সাবেক অধিনায়ক।

এক সময়ের মারকুটে ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুলও জানিয়েছেন নিজের একটি ব্যাট নিলামে তুলবেন। অভিষেক টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন যে ব্যাট দিয়ে, সেটিই আবার জ্বলে উঠেছিল কার্ডিফে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ২০০৫ সালে ন্যাটওয়েস্ট সিরিজের সেই ম্যাচে আশরাফুলের শতরানে ভর করে প্রথমবারের মত অস্ট্রেলিয়াকে হারায় টাইগাররা। ওই ব্যাটটি-ই করোনাকালে অসহায় মানুষের সাহায্যার্থে নিলামে উঠতে যাচ্ছে।