নুসরাত হত্যা: দণ্ডপ্রাপ্ত আসামীদের স্থানান্তর

0
515

কুমিল্লা ও ফেনী প্রতিনিধি : ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে আগুনে পুড়িয়ে হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ১৬ আসামির মধ্যে বুধবার চার আসামিকে ফেনী কারাগার থেকে চট্টগ্রাম ও কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।

এর আগে, মঙ্গলবার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত অপর ১২ আসামিকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

বিভিন্ন সূত্রে জানা যায়, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কামরুন্নাহার মণি ও উম্মে সুলতানা পপিকে সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। বিকালে অধ্যক্ষ এস এম সিরাজ উদদৌলা ও আওয়ামী লীগ নেতা মো. রুহুল আমিনকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

গত ২৪ অক্টোবর ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নুসরাত হত্যা মামলায় রায়ে ১৬ জন আসামির সবাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।

ফেনী কারাগারের কারাধ্যক্ষ দিদারুল আলম জানান, গত দুই দিনে নুসরাত হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামির সবাইকে কুমিল্লা ও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে।

গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহানকে মাদ্রাসার প্রশাসনিক ভবন সাইক্লোন শেল্টারের ছাদে ডেকে নিয়ে হাত-পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে অগ্নিদগ্ধ করা হয়।

১০ এপ্রিল রাতে নুসরাত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে ৮ এপ্রিল নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে সোনাগাজী থানায় মামলা করেন। পরে সেই মামলা হত্যা মামলা হিসেবে নথিভুক্ত করা হয়।