নেতৃত্বে আসছেন না জয়

0
490

আওয়ামী লীগের আগামী কাউন্সিলে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় দলের দায়িত্ব নিতে আগ্রহী নন। তিনি যেভাবে আছেন আপাতত সেভাবেই থাকতে চান। জয়ের নেতৃত্বে আসা না আসার বিষয়ে এমনটি জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় রাজনীতিতে আসছেন কিনা কিংবা আওয়ামী লীগের নেতৃত্বে আসছেন কিনা সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, জয়ের ইচ্ছার ব্যাপারও আছে। এ ব্যাপারে নেত্রীকে (শেখ হাসিনা) কিছু বললে তিনি বলেন, জয় তো আসতে চায় না। এখনও তার আসার আগ্রহ নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জয়কে গ্রুমিং করার বিষয়টা বারবারই নেত্রীকে বলেছি। এটা নেত্রীর সিদ্ধান্তের ব্যাপার। জয়ের নিজেরও ইচ্ছার ব্যাপার আছে।

জয়ের রংপুরের পীরগঞ্জ থেকে মনোনয়ন দেয়ার কথা বলা হয়েছিল জানিয়ে ওবায়দুল কাদের বলেন, একাদশ নির্বাচনে পীরগঞ্জে তাকে মনোনয়ন দেয়ার জন্য অনেকে দাবি করেছিলেন। কিন্তু তিনি রাজি হননি। জয় নিজেই যেভাবে আছেন আপাতত সেভাবেই থাকতে চান। তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের কোনো পদে আসতে চান না।

জয় বাংলাদেশে এলে এ বিষয়ে তাকে জিজ্ঞেস করার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, তিনি দেশে আসবেন, আপনারা তাকেও জিজ্ঞাসা করতে পারেন।

সম্মেলনে আওয়ামী লীগের কমিটির আকার খুব একটা বাড়বে না বলে জানান ওবায়দুল কাদের। বলেন, আসন্ন সম্মেলনের মধ্য দিয়ে কমিটির কলেবর এখন পর্যন্ত বাড়ানোর চিন্তাভাবনা নেই। সম্পাদকীয় পদ ছাড়া কোনো পদেই বাড়ানোর সম্ভাবনা নেই।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। দলটির সর্বশেষ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর। সে হিসাবে অক্টোবরের ২৩ তারিখে শেষ হয়েছে ত্রি-বার্ষিক কমিটির মেয়াদ।