নৌকার দুই মেয়র প্রার্থী জয়ী

0
1300

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ফল ঘোষণা শেষ হয়েছে। দুই সিটি করপোরেশনেই জয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতিকের মেয়র প্রার্থীরা। উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে শেখ ফজলে নূর তাপস বিজয়ী হয়েছেন। দুই সিটিতেই নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি’র প্রাথীরা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র নির্বাচিত হয়েছেন সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি ভোট পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫শ’ ৯৫টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫শ’ ১২ ভোট।

অন্য দিকে, ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র নির্বাচিত হয়েছেন সাবেক মেয়র আতিকুল ইসলাম। তিনি ভোট পেয়েছেন ৪ লাখ ১৫ হাজার ৮০২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির তাবিথ আউয়াল। তিনি পেয়েছেন ২ লাখ ৪২ হাজার ৮৪১ ভোট।

উত্তর সিটিতে অন্যান্য মেয়র প্রার্থীদের মধ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)প্রার্থী ডাক্তার আহাম্মদ সাজেদুল হক রুবেল (কাস্তে) পেয়েছেন ১৩ হাজার ৮১৭ ভোট। এনপিপি’র (আম) মো. আনিসুর রহমান দেওয়ান ৩ হাজার ৫২৯ ভোট, পিডিপি’র শাহীন খান (বাঘ)১ হাজার ৯১৯ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ (হাতপাখা) পেয়েছেন ২৬ হাজার ২৫৮ ভোট।

এবার ঢাকা সিটির দুই করপোরেশনের সব কেন্দ্রেই ইভিএমে ভোট গ্রহণ হয়। মোট কেন্দ্র ছিল ২ হাজার ৪শ’ ৬৮টি। কেন্দ্রগুলোতে ইভিএম ছিল ১৪ হাজার ৪শ’ ৩৪টি।

শনিবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট নেয়া হয়েছে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে একযোগে ভোট গ্রহণ চলে।

কিছু বিক্ষিপ্ত সংঘর্ষ ছাড়া মোটামুটি শান্তিপূর্ণভাবেই ভোট গ্রহণ সম্পন্ন হয়। তবে বিএনপির উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ১০টি অভিযোগ জানান রিটার্নিং কর্মকর্তার কাছে। বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, রিটার্নিং কর্মকর্তা তাদের অভিযোগ আমলে নেননি।

(দুঃখ প্রকাশ: শনিবার দিবাগত মধ্যরাত থেকে ইন্টারনেট সংযোগ না থাকায় নিউজ আপলোড করা যায়নি। এ জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। : সম্পাদক)