পাকিস্তানের সামনে সহজ টার্গেট

বাংলাদেশের সংগ্রহ ১৪১/৫

0
928
ইনিংসের শেষ বল মোকাবেলা বাংলাদেশ দলের

পাকিস্তানের জন্য বড় রানের টার্গেট দিতে পারলেন না বাংলাদেশের ব্যাটসম্যানরা। শুরুটা ভাল হলেও দুই ওপেনারের বিদায়ের পর লড়াই করার মত পুঁজি সংগ্রহ করতে পারেনি মিডল অর্ডার। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৪১ রান করেছে বাংলাদেশ। স্বাগতিকদের ১৪২ রানের টার্গেট দিয়েছে টাইগাররা।

শুক্রবার লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নামে সফরকারী বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও মোহাম্মদ নাঈম শেখ শুরুটা করেন ঝড়ো গতিতে। দলীয় ৭১ রানে তামিম ফেরেন প্যাভিলিয়নে। রান আউট হওয়ার আগে চার বাউন্ডারি আর এক ছয়ে ৩৪ বলে ৩৯ রান করেন এই হার্ড হিটার।

ওয়ান ডাউনে নামা লিটন দাস ১৩ বলে করেন ১২ রান। এতে চারের মার ছিল ২টি। তামিমের মত লিটনও সাজঘরে ফেরেন রান আউট হয়ে। দলীয় রান তখন ৯৮।

লিটন আউট হওয়ার পর দলীয় রান বাড়ার আগেই বিদায় নেন নাঈম। শাদাব খানের বলে  ইফতেখারের তালুবন্দি হওয়ার আগে আরেক টাইগার ওপেনার মোহাম্মদ নাঈম শেখ করেন ৪৩ রান। ৪১ বলে সাজানো ইনিংসে বল সীমানা ছাড়া করেন তিনবার। আর উড়িয়ে বল সীমানা ছাড়া হয় দুই বার।

অধিনায়ক মাহমুদউল্ল্যাহ রিয়াদ চার নাম্বারে ব্যাট করতে নামার পরের বলেই আউট হন নাঈম শেখ। চতুর্থ উইকেট জুটিতে রিয়াদ ও আফিফ হোসেন ধ্রুব রানের চাকা সচল রাখার চেষ্টা করেন। কিন্তু ২১ রানেই থেমে যায় এই জুটি। দলীয় ১১৯ রানে বিদায় নেন ধ্রুব। তার সংগ্রহ ১০ বলে ৯ রান। ধ্রুব উইকেট নিয়ে হারিস রউফ তার প্রথম আন্তর্জাতিক উইকেটি সংগ্রহ করেন।

আফিফ হোসেন ধ্রুব আউট হলে সৌম্য সরকারের সাথে জুটি বাঁধেন দলপতি রিয়াদ। কিন্তু সৌম্য মাত্র ৫ বলে একটি বাউন্ডারি নিয়ে ৭ রান করে আউট হয়ে যান। তার উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি।

দুই বাউন্ডারিতে ১৪ বলে ১৯ রানে অপরাজিত থাকেন অধিনায়ক রিয়াদ। তার সাথে আরেক অপরাজিত ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন এক বাউন্ডারির সহায়তায় ৩ বলে করেন পাঁচ রান।

২০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে মাত্র ১৪১ রান রান।

বাংলাদেশ ইনিংস: নাঈম ৪৩, তামিম ৩৯, রিয়াদ ১৯*, লিটন ১২, ধ্রুব ৯, সৌম্য ৭ ও মিথুন ৫*; শাহীন শাহ আফ্রিদি ২৩/১, শাদাব খান ২৬/১,  হারিস রউফ ৩২/১।