পেছালো এসএসসি পরীক্ষাও

নতুন সময়সূচি প্রকাশ হবে আজ রোববার

0
1489
ফাইল ফটো

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন সরস্বতী পুজার দিনে হওয়ায় বিপাকে পরেছে শিক্ষা মন্ত্রণালয়। আন্দোলনের মুখে নির্বাচন কমিশন ভোট গ্রহনের তারিখ পরিবর্তনের জন্য জরুরী বৈঠক করে। এসময় কমিশনের পক্ষ থেকে যোগাযোগ করা হয় শিক্ষা মন্ত্রণালয়ের সাথে। কারণ, পূর্ব ঘোষণা অনুযায়ী ১ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা।

শনিবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে যোগাযোগ করা হলে শিক্ষা মন্ত্রণালয় দ্রুতই সাড়া দেয়। মন্ত্রণালয়ের পক্ষ থেকে পরীক্ষা দুই দিন পেছানোর সিদ্ধান্ত নেয়।

শনিবার রাতে রাজধানীর হেয়ার রোডে শিক্ষামন্ত্রী ডাক্তার দীপুমনি সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সেখানে তিনি জানান, সরস্বতী পুজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তন করতে হচ্ছে। তাই এসএসসি ও সমমানের পরীক্ষা ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি শুরু হবে।

এদিকে, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মুহাম্মদ জিয়াউল হক গণমাধ্যমকে জানান, নতুন করে এসএসসি ও সমমানের পরীক্ষার সময়সূচি তৈরি করা হবে। পরীক্ষার নতুন সময়সূচি আজ  (রোববার) প্রকাশ করা হবে।

এ বছর সারাদেশে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন পরীক্ষার্থী অংশ নিবেন। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের জন্য সারাদেশের পরীক্ষার্থীদের পরীক্ষার সময়সূচি পরিবর্তন করতে হচ্ছে।