বঙ্গবন্ধুর প্রতি নাইজেরিয়ার শ্রদ্ধা

0
378

নাইজেরিয়ায় আজ অবমুক্ত হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসহ স্মারক ডাকটিকেট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এই স্মারক টিকেট অবমুক্ত করা হবে।

চলতি বছরের ১২ ফেব্রুয়ারি আবুজায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার শামীম আহসান নাইজেরিয়া পোস্টাল সার্ভিসের মহাপরিচালক ডক্টর ইসমাইল আদেবাইও আদেউশি-এর সৌজন্য সাক্ষাতে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ উপহার দেন।
ছবি: নাইজেরিয়া পোস্টাল ডিপার্টমেন্টের ফেসবুক পেইজ থেকে

আজ নাইজেরিয়ার রাজধানী আবুজায় বাংলাদেশ সময় বিকেল ৫টায় (নাইজেরিয়ার স্থানীয় সময় দুপুর ১২টায়) ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে স্মারক ডাকটিকেট অবমুক্ত করা হবে।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন ও নাইজেরিয়ার পররাষ্ট্রমন্ত্রী জিওফ্রে অনইয়েমা যৌথভাবে স্মারক টিকেটটি অবমুক্ত করবেন। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আরও যুক্ত হবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে আরও যুক্ত হবেন আবুজায় দায়িত্বপ্রাপ্ত হাইকমিশনার শামীম আহসান, নাইজেরিয়া পোস্টাল সার্ভিসের মহাপরিচালক ডক্টর ইসমাইল আদেবাইও আদেউশি-সহ দুই দেশের কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি আবুজায় বাংলাদেশে হাইকমিশনার শামীম আহসানের সাথে নাইজেরিয়া পোস্টাল সার্ভিসের মহাপরিচালক ডক্টর ইসমাইল আদেবাইও আদেউশি-এর সৌজন্য সাক্ষাত হয়। সে সময় ইসমাইল আদেবাইও আদেউশি জানান, বাংলাদেশের জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে তার প্রতিষ্ঠান স্মারক ডাকটিকেট প্রকাশ করবে।