বেঁচে আছেন এটিএম শামসুজ্জামান

0
364
ফাইল ছবি

সামজিক যোগাযোগ মাধ্যমে আবারও গুজব রটেছে বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানকে নিয়ে। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়েছে ফেসবুকে। অনেকেই শোক প্রকাশ করেছেন তার মৃত্যুতে। এটিএম শামসুজ্জামান নিজেও শোক জানিয়েছেন। তবে তার মৃত্যুতে নয়, শোক জানালেন তাদের উদ্দেশে যাদের বিবেকের মৃত্যু হয়েছে, কিছু দিন পর পর যারা তাকে ভার্চুয়ালি মেরে ফেলেন।

শুক্রবার রাতে এটিএম শামসুজ্জামান বললেন, এখনও মরিনি। কিছু মানুষ কেন যে এমন করেন! আমাকে এর আগেও ১০/১২ বার মেরেছে। এদের কি ক্ষতি করেছি, তাদের সাথে আমার কি শত্রুতা বুঝি না।

যারা তার মৃত্যুর খবর প্রচার করেছেন তাদের জন্য তিনি দোয়া করছেন। বলছেন, আল্লাহ এদের হেদায়েত দান করুন।

একুশে পদকপ্রাপ্ত শিল্পী এটিএম শামসুজ্জামান এমন গুজবে মর্মাহত ও ক্ষুব্ধ হয়েছেন।

শুক্রবার সন্ধ্যার পর ফেসবুকে খবর রটে, এটিএম শামসুজ্জামান মারা গেছেন। অথচ তিনি তার সূত্রাপুরের লোহারপুল (ফরাশগঞ্জ) ঢালের কাছে নিজ বাসায় আছেন। সুস্থ আছেন।

প্রসঙ্গত, গত বছরও কয়েক দফা এটিএম শামসুজ্জামান মারা গেছে বলে কয়েক দফা গুজব ওঠে। এটিএম শামসুজ্জামান ছাড়াও জীবদ্দশায় নিজেদের মৃত্যুর খবর পেয়েছিলেন নায়ক রাজ রাজ্জাক ও বরেণ্য সিনেমাটোগ্রাফার মাহফুজুর রহমান। প্রতিবারই জানা গেছে, সে সব নিছকই গুজব ছিল। ফেসবুকের কারণে গুজব রটানো সহজ হয়ে গেছে। কেউ যাচাই না করেই এসব স্পর্শকাতর পোস্ট দেন বা শেয়ার নেন।