বেহাল জাপা!!!

উত্তর সিটিতে কদর বাড়বে

0
1451
কোন রকমে রক্ষা পেল মিলনের মনোনয়নপত্র, বাতিল হলো কামরুল ইসলামের

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে জাতীয় পার্টি। ফলে দক্ষিণ সিটি করপোরেশনে বাতিল হতে হতেও রেহাই পেয়ে গেছেন সাইফুদ্দিন আহম্মেদ মিলন। তবে নির্বাচনী লড়াই থেকে ছিটকে গেছেন উত্তর সিটি করপোরেশনের প্রার্থী জি এম কামরুল ইসলাম।

বৃহস্পতিবার সকালে উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম। তিনি জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার ভোটার না হওয়ার কারণে জাতীয় পার্টি প্রার্থী জি এম কামরুল ইসলামের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে, দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি প্রার্থী সাইফুদ্দিন আহমেদ মিলন মনোনয়নপত্রের এক জায়গায় নিজের নামই লিখেননি। নির্বাচন কমিশন তাকে নাম লেখার সুযোগ দিয়ে প্রার্থীতা বহাল রাখে।

দলীয় প্রার্থী মনোনীত করার ক্ষেত্রে জাতীয় পার্টির হাই কমান্ড চূড়ান্ত ব্যর্থতার পরিচয় দিয়েছেন। নির্বাচনী লড়াইয়ের শুরুতেই বিপাকে পড়লো এক সময় ক্ষমতায় থাকা দলটি। তবে নির্বাচনের মাঠে, বিশেষ করে উত্তর সিটি করপোরেশন নির্বাচনে কদর বাড়বে জাতীয় পার্টির। সেখানে তাদের প্রার্থী না থাকায় আওয়ামী লীগ ও বিএনপি, দুই দলই জাতীয় পার্টির পকেট ভোটকে নিজেদের দিকে টানার চেষ্টা করবে।