মারা গেলেন সাংবাদিক আসলাম

0
650
আসলাম রহমান। ২৬ এপ্রিল ২০২০ তারিখে নিজের ফেসবুক প্রোফাইলে আসলাম এই ছবিটি ব্যবহার করেন।

ভোরের কাগজের ক্রাইম রিপোর্টার আসলাম রহমান করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। হাসপাতালে নেয়ার পথেই তিনি মারা যান। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষ থেকে বলা হয় তিনি স্ট্রোক করে মারা গেছেন।

বৃহস্পতিবার রাত ১১ টার কিছু আগে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আসলাম রহমান দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। কিছুদিন ধরে তার শ্বাসকষ্টসহ করোনার কিছু উপসর্গ দেখা দেয়। এরপর তার করোনা টেস্ট করা হয়। বুধবার (৬ মে) তার রিপোর্ট পাওয়া যায়। রিপোর্ট অনুযায়ী তার করোনা নেগেটিভ।

ভোরের কাগজ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে হঠাৎ করে তার অবস্থার অবনতি হলে সহকর্মীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির জন্য নিয়ে যায়। হাসপাতালে যাওযার পথেই তার মৃত্যু হয়।

আসলাম রহমান কবিতা লিখতেন ও গান গাইতেন। তার প্রকাশিত কবিতার বইয়ের নাম ‘জ্যোস্নার শহরে একা’। সাংবাদিকতা শুরু করার আগে তিনি নিয়মিত গান গাইতেন। ‘যখনই আকাশ দেখবে, দেখবে তারারা ভাসছে’ শিরোনামে তার একটি গানের অ্যালবামও রয়েছে।

আসলাম রহমান জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এবং ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ক্র্যাব)-এর সক্রিয় সদস্য ছিলেন।

বিনয়ী ও মৃদুভাষী আসলাম রহমানের মৃত্যুতে আর্ট নিউজ পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন প্রকাশক ও সম্পাদক কাজী তামান্না তৃষা।