মুজিব বর্ষের আয়োজন লন্ডনে

0
795
পূর্ব লন্ডনে সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটির সভায় বক্তব্য রাখছেন আসমা আলম

লন্ডনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনে পালন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সংগঠনের উদ্যোগে স্বাধীনতা দিবসও পালন করা হবে।

গত রোববার পূর্ব লন্ডনের একটি হলে সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি আসমা আলম।

সভায় জাতির জনকের জন্মশত বার্ষিকী পালনে বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা হয়। মুজিব বর্ষ ও স্বাধীনতা দিবসের আয়োজন সফল করতে নেয়া হয় নানা সিদ্ধান্ত।

এ সময় বক্তারা সংগঠনের সহ-সভাপতি গোলাম ফারুকের ভাই কমান্ডার নুরুল আফছার হত্যার বিচার দাবি করেন। বিচারের দীর্ঘসূত্রিতা কাটাতে মামলাটি দ্রুতবিচার বিশেষ ট্রাইব্যুনালে হস্তান্তরে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালের ১১ ডিসেম্বর ফেনীর সোনাগাজীতে রাজাকাররা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আফছারকে নির্মমভাবে হত্যা করে।

সভায় বক্তব্য রাখেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটির উপদেষ্টা আতিয়ার রসুল কিটন শিকদার, বাবর চৌধুরী, আব্দুর রাজ্জাক ও চঞ্চল দেব, সভাপতি অ্যাডভোকেট টিএম জানে আলম, ব্যারিস্টার জাকির হোসেন, সহ-সভাপতি জহিরুল ইসলাম, গোলাম ফারুক ও ফারুক হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক ইমাম হোসেন ও মিনাল রহমান আবুল, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান দুলাল, সাংগঠনিক সম্পাদিকা মনিরা মলি, কোষাধ্যক্ষ মো. শাজাহান, সাংস্কৃতিক সম্পাদক হীরা কাঞ্চন হীরক, তথ্য ও প্রযুক্তি সম্পাদক নূরুন্নবী, সহ-সাংগঠনিক সম্পাদক আলী ও শওকত হোসেনসহ অন্যান্য নেতারা।

সংগঠনের সাধারণ সম্পাদক হাসিব আহমেদ চৌধুরীর তত্ত্বাবধানে যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল খান ও ডাক্তার মাসুম বিল্লাহ অনুষ্ঠানে সঞ্চালনা করেন।

সভার শুরুতে জাতির জনকসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদ ও মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় সংগঠনের সভাপতি অ্যাডভোকেট টিএম জানে আলমকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।