মেয়র আতিকের পাল্টা চ্যালেঞ্জ

0
261

অবৈধ বিলবোর্ড ইস্যুতে মেয়র আতিক পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন। বলেছেন, যত ক্ষমতাধরই হোক না কেন, কাউকে ছাড় দিবো না। আমাকে অনেকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন, বিলবোর্ড অপসারণ করতে পারবো না। আমিও তাদের চ্যালেঞ্জ গ্রহণ করেছি, দেখি কে বাধা দেয়? আমি সকল অবৈধ বিলবোর্ড অপসারণ করব।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)-এর মেয়র আতিকুল ইসলাম জোর দিয়ে বলেছেন, ঢাকা শহরে কোন অবৈধ বিলবোর্ড থাকবে না।

তিনি এয়ারপোর্ট এলাকার একটি বিলবোর্ড দেখিয়ে বলেন, এয়ারপোর্ট থেকে বের হলেই কুৎসিত এই বিলবোর্ডটি দেখা যায়। এরকম কুৎসিত একটি বিলবোর্ড এখানে মোটেই কাম্য নয়। এই বিলবোর্ডটি অবৈধভাবে ১৬ বছর ধরে এখানে আছে।

বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সড়কের গোলচত্বরে পুলিশ বক্সের কাছে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চলার সময় ডিএনসিসি মেয়র এসব কথা বলেন।

বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পরিচালিত এ উচ্ছেদ অভিযানে ডিএনসিসি’র অঞ্চল-৭ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ নেতৃত্ব দেন। এ সময় পুলিশ বক্সের কাছে একটি বিশাল অবৈধ বিলবোর্ড এবং অন্যান্য স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ সময় আতিকুল ইসলাম বলেন, শহরে কোন অবৈধ বিলবোর্ড থাকতে পারবে না। বিদেশিরা বিমানবন্দর থেকে নেমেই এই বিলবোর্ড দেখে বাংলাদেশ এবং ঢাকা শহর সম্পর্কে বিরূপ মন্তব্য করেন। কোনো ধরনের অবৈধ বিলবোর্ড এই শহরে দেখতে চাই না। পর্যায়ক্রমে সব অবৈধ বিলবোর্ড নামানো হবে।

বিলবোর্ড অপসারণ বিষয়ে মেয়র আতিক বলেন, আমাকে অনেকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন, বিলবোর্ড অপসারণ করতে পারবো না। আমি সব অবৈধ বিলবোর্ড অপসারণ করব। এর মধ্য দিয়ে নগরবাসীর কাছে একটা মেসেজ দিতে চাই, কেউ অবৈধ বিলবোর্ডের ব্যবসা করতে পারবে না। এই শহর সবার, সবাইকে শহরের প্রতি ভালোবাসা দেখাতে হবে।

তিনি বলেন, যত ক্ষমতাধর আছেন তাদের সবার ছবি এখানে লাগানো হয়। যারা এ ধরনের অবৈধ বিলবোর্ড দিয়ে রাজনৈতিক পরিচয় দিচ্ছেন এটি মোটেই কাম্য না। আমরা নিজের ক্যাম্পেইন করব, কিন্তু শহরকে ক্ষতি করে না। শহরকে ক্ষতি করে নিজেকে প্রতিষ্ঠিত করব না।