মেয়ের সংসারে মায়ের হস্তক্ষেপে অশান্তি বাড়ছে

নিহত পুলিশের স্ত্রী ও শাশুড়িকে গ্রেফতারের দাবি

0
3235
নিহত পুলিশের স্ত্রী ও শাশুড়িকে গ্রেফতারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন

আবদুল কুদ্দুসের আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগে তার স্ত্রী ও শাশুড়িকে গ্রেফতারের দাবি জানিয়েছে এইড ফর মেন ফাউন্ডেশন। নিহত আবদুল কুদ্দুস বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্য ছিলেন।

শনিবার সকালে কুদ্দুসকে আত্মহত্যায় প্ররোচনাদানকারী তার স্ত্রী ও শাশুড়ির গ্রেফতার দাবি করে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়। খবর: সংবাদ বিজ্ঞপ্তির।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৩ জানুয়ারি রাজধানীর মিরপুরে নিজের সার্ভিস পিস্তল দিয়ে আত্মহত্যা করেন আবদুল কুদ্দুস। আত্মহত্যার আগে কুদ্দুস তার ফেসবুক টাইম লাইনে একটি পোস্ট দেন। যা থেকে বোঝা যায়, স্ত্রী ও শাশুড়ির মানসিক অত্যাচারে আত্মহত্যা করেন এ পুলিশ সদস্য।

এইড ফর মেন ফাউন্ডেশনের সভাপতি ডক্টর আব্দুর রাজ্জাক খাঁন মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন। তিনি বলেন, পুরুষদের মানসিক স্বাস্থ্য ও আইনি সুরক্ষার জন্য কোন সরকারি প্রতিষ্ঠান নেই। তাই এ কারণে কেউ প্রাণ হারালে তার দায় রাষ্ট্রকে নিতে হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নাহিদ বলেন, মেয়ের সংসারে মায়ের অযাচিত ও অতিরিক্ত হস্তক্ষেপের কারণে পারিবারিক অশান্তির ঘটনা বেড়েছে। এর কারণে পুরুষ নির্যাতনও বেড়েছে। মিথ্যা মামলার ভয়ে অনেক পুরুষ বাধ্য হয়ে নির্যাতন সহ্য করছেন। সুস্পষ্ট আইন না থাকায় নির্যাতিত পুরুষের কিছুই করার থাকে না।