মে দিবস আজ

0
521

আজ মহান মে দিবস। করোনা ভাইরাসে বিপর্যস্ত বিশ্বে এ বছর মে দিবস পালিত হচ্ছে। বাংলাদেশে এবারের মে দিবসের প্রতিপাদ্য… ‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি; সোনার বাংলা গড়ে তুলি’।

মে দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান পৃথকভাবে বাণী দিয়েছেন। তারা প্রত্যেকেই মে দিবসে বিশ্ব ও বাংলাদেশের সব শ্রমজীবী মেহনতি মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ তার বাণীতে ধৈর্য্য ও সাহসের সাথে সকলকে সহযোগিতার মনোভাব নিয়ে একযোগে করোনা পরিস্থিতি মোকাবিলার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘বিশ্বব্যাপী নভেল করোনা ভাইরাসের সংক্রমণ মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশেও করোনা ভাইরাস সংক্রমণের ভয়াল থাবা আঘাত এনেছে। এর ফলে গভীর সংকটে পড়েছে শিল্প-প্রতিষ্ঠানসহ দেশের শ্রমজীবী মেহনতি মানুষ। এ পরিস্থিতিতে সরকার জনগণের পাশে থেকে ত্রাণকাজ পরিচালনাসহ সর্বাত্মক কার্যক্রম গ্রহণ করেছে।’

রাষ্ট্রপতি বলেন, ‘আমি সরকারের পাশাপাশি শিল্প-প্রতিষ্ঠানের মালিকগণকেও শ্রমজীবী মানুষের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। একই সাথে ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।’