লন্ডনে শোকদিবস পালন

0
414

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবসে বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটি।

সংগঠনের পক্ষ থেকে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, লন্ডনে জাতীয় শোকদিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও ১৫ আগস্টে শহীদ জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে দোয়ার আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটি’র সভাপতি অ্যাডভোকেট টিএম জানে আলম, সাধারণ সম্পাদক হাসিব আহমেদ চৌধুরী, সংগঠনের উপদেষ্টা আতিয়ার রসুল কিটন, ফকরুল ইসলাম, বাবর চৌধুরী, আক্তার হোসেন, কামাল উদ্দিন, আলি আমজাদ উপস্থিত ছিলেন।

এছাড়াও সহ সভাপতি সৈয়দ জামান নাসের, টিএম শহীদুল আলম, হাসান ইমাম, জিয়া উদ্দিন বাবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক ডাক্তার মাসুম বিল্লাহ, ইমাম হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ শাহজাহান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জামান আহমেদ, প্রচার সম্পাদক তুষার আহমেদ, নির্বাহী সদস্য আরিফ আহমেদ, মাহামুদ, আনোয়ার খানসহ অন্যান্য নেতারা।

অনুষ্ঠানের শ্রদ্ধা নিবেদন পর্বে বক্তারা বলেন, জাতির জনকের স্বপ্নের ক্ষুধা, দারিদ্র ও দুর্নীতি মুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আওয়ামী পরিবারের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

তারা বলেন, স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্র রুখে দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ ছড়িয়ে দিতে হবে। যে কোন মূল্যে স্বাধীনতাবিরোধী ও দুর্নীতিবাজদের বাংলার মাটি থেকে চিরতরে উৎখাত করতে হবে।