শাজাহান খানের বিরুদ্ধে মামলা

0
801

পরিবহন শ্রমিক নেতা ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) সভাপতি ইলিয়াস কাঞ্চন। ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে এই মামলা করা হয়। মামলার আর্জিতে মানহানির জন্য ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়।

বুধবার বিকেলে নিসচা’র যুগ্ম মহাসচিব, সাংবাদিক লিটন এরশাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে মামলার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিবহন শ্রমিক নেতা শাজাহান খানের বিরুদ্ধে নিসচা সভাপতি ইলিয়াস কাঞ্চন বুধবার ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছেন। মামলার নাম্বার: ০৯/২০২০, তারিখ: ১২.০২.২০২০। ইলিয়াস কাঞ্চনের পক্ষে মামলা দায়ের করেন অ্যাডভোকেট মো. রেজাউল করিম।

সম্প্রতি নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে ইলিয়াস কাঞ্চনের কঠোর সমালোচনা করেন শাজাহান খান। সাবেক এই মন্ত্রী তার বক্তব্যে ইলিয়াস কাঞ্চনের নাম উল্লেখ করে বলেছিলেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কতো টাকা পান, কি উদ্দেশে পান, সেখান থেকে কতো টাকা নিজে নেন, কতো টাকা পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসাবটা আমি জনসম্মুখে তুলে ধরবো।’

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইণিয়াস কাঞ্চন সে সময় দেশে না থাকলেও নিসচার পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়। একই সাথে এই বক্তব্য প্রত্যাহারের জন্য ২৪ ঘন্টা সময় দেয়া হয়।

ইলিয়াস কাঞ্চন দেশে ফিরে গেল বছরের ১১ ডিসেম্বর এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি শাজাহান খানকে এই বক্তব্য প্রত্যাহার করা এবং ক্ষমা চাওয়ার আহ্বান জানান। সেদিনই ইলিয়াস কাঞ্চন বলেছিলেন, শাজাহান খান তার বক্তব্য প্রত্যাহার এবং ক্ষমা না চাইলে আইনের পথে হবে।

শাজাহান খান এখন পর্যন্ত ইলিয়াস কাঞ্চনের দাবি মেনে বক্তব্য প্রত্যাহার করেননি এবং ক্ষমা চাননি। তাই তার বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে।