সাংবাদিক কাজল এখনও নিখোঁজ

১৩ দিনেও সন্ধান মেলেনি

0
595

সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের সন্ধান পাওয়া যায়নি এখনও। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বলছে, কাজলের সম্ভাব্য গুমের দিনে অজ্ঞাত পরিচয় কয়েকজন ব্যক্তি তার (কাজলের) মোটরবাইকে অযাচিত হস্তক্ষেপ করে।

শনিবার মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, তাদের প্রকাশিত একটি সিসিটিভি ফুটেজে এমনটাই দেখা গেছে।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়া ক্যাম্পেইনার সাদ হাম্মাদি বলেছেন, সিসিটিভি ফুটেজে ধরা পড়া অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের সন্দেহজনক আচরণ স্পষ্টতই প্রমাণ করে কাজলকে অনুসরণ করা হচ্ছিল। ওই দিনের পর থেকেই তাকে আর দেখা যায়নি। তার ভাগ্যে কী ঘটেছে বা তিনি কোথায় আছেন কিছুই জানা যায়নি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের (চলতি বছর) ১০ মার্চ বিকেল ৪টা ১৪ মিনিটে শফিকুল ইসলাম কাজল মোটরবাইকে করে হাতিরপুলের মেহের টাওয়ারে তার নিজের দৈনিক পক্ষকাল পত্রিকা অফিসে আসেন। এই পত্রিকার প্রকাশক ও সম্পাদক শফিকুল ইসলাম কাজল।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, কাজল অফিসে পৌঁছানোর পর তিন ঘণ্টা ধরে কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি সন্দেহজনকভাবে কাজলের মোটরবাইকের পাশে ঘোরাফেরা করে। বিকেল ৫টা ৫৯ মিনিট থেকে ৬টা ৫ মিনিট পর্যন্ত ৬ মিনিটে তিনজন ব্যক্তি আলাদা আলাদাভাবে বাইকের কাছে যায় এবং তাতে অযাচিত হস্তক্ষেপ করে।

এদিকে, কাজলের স্ত্রী ও ছেলে এখনও তার সন্ধান করছে। পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে, পুলিশ এখনও কাজলকে খুঁজে বের করতে পারেনি। এমনকি তার অবস্থান সম্পর্কেও জানতে পারেনি।

উল্লেখ্য, ১০ মার্চ কাজল নিখোঁজ হওয়ার পর ১১ মার্চ প্রথমে রাজধানীর হাসপাতালগুলোতে খোঁজ নেয় তার পরিবার। এরপর চকবাজার থানায় সাধারণ ডায়েরী করা হয়।