সাকিবের ব্যাটের মালিকানা রাজের (অকশনের ভিডিওসহ)

0
611

প্রাণঘাতি করোনাভাইরাসের বিপক্ষে লড়াইয়ে আর্থিক সহায়তা দিতে নিলামে তোলা ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপ খেলা সাকিব আল হাসানের প্রিয় ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি হয়েছে। এই ব্যাট দিয়েই ইংল্যান্ডে গত বিশ্বকাপে রানের ফুলঝুড়ি ফুটিয়েছিলেন সাকিব।

বিক্রি করা ব্যাট থেকে প্রাপ্ত অর্থ সাকিব আল হাসান ফাউন্ডেশনে দেয়া হবে এবং পরবর্তীতে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ মানুষদের সহায়তার জন্য তা ব্যয় করা হবে।
প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সাকিব, নিজের ঐতিহাসিক সরঞ্জামাদি নিলামে তুলেন।

ঘোষনা দেয়ার একদিন পরই ব্যাটটি নিলামে তুলেন সাকিব। ‘অকশন ফর অ্যাকশন’ নামে ফেসবুক পেইজে নিলামটি চলে কয়েক ঘন্টা। শেষ পর্যন্ত রাজ নামে এক যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী ব্যাটটি কিনে নেন।

ব্যাটটির ভিত্তিমূল্য ধরা হয়েছিলো ৫ লাখ টাকা।

নিলাম শেষে ফেসবুকে সাকিব বলেন, ‘ব্যাটটি রাজ ভাইয়ের প্রাপ্য। শুরু থেকেই নিলামের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ব্যাটটি তার বাচ্চাদের দিতে চান তিনি। আমি মনে করি মহৎ চিন্তা-ভাবনার কারণে সর্ব শক্তিমানই চেয়েছিলেন ব্যাটটি তাকে দিতে। রাজ ভাই আপনাকে ধন্যবাদ। ধন্যবাদ নিলামে অংশ নেয়া সকলকে।’

এই এসজি ব্যাটটি দিয়ে গত ইংল্যান্ড বিশ্বকাপে আট ম্যাচে দু’টি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরিতে ৮৬ দশমিক ৫৭ গড়ে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ ৬০৬ রান করেছিরেন সাকিব। এ ছাড়া বল হাতে তিনি শিকার করেন ১১ উইকেট। ব্যাট-বলের দুর্দান্ত পারফরমেন্সে ইতিহাসের পাতায় ঠাঁই করে নেন দেশ সেরা এ তারকা। বিশ্বকাপের ইতিহাসে এক আসরে প্রথম খেলোয়াড় হিসেবে ৫শ রান ও ১০ উইকেট শিকারের নজির গড়েন সাকিব।

ব্যাটটিকে নিজের জন্য ‘লাকি’ হিসেবে অভিহিত করে সাকিব বলেন, নির্দিস্ট এ ব্যাটটি দিয়েই পুরো বিশ্বকাপ খেলেছেন তিনি এবং এটি ঠিক রাখতে তিনি টেপ ব্যবহার করেছিলেন। এই ব্যাট দিয়ে ১৫শ’র বেশি রানও করেছেন বলে জানান সাকিব।

অকশনের ভিডিও দেখতে ক্লিক করুন:

Auction 4 Action

🙂

Posted by Auction 4 Action on Wednesday, 22 April 2020