সাধারণ ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত

0
745
ফাইল ছবি

দেশে সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়ানো হয়েছে। করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ছুটির মেয়াদ আরও ৩ দিন বাড়ানো হয়েছে। ফলে ১৪ এপ্রিল পর্যন্ত সারা দেশ সাধারণ ছুটির আওতায় থাকবে।

রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন বিষয়টি নিশ্চিত করেন।

প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। দ্বিতীয় দফায় ১০ ও ১১ এপ্রিল শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটির সাথে সমন্বয় করে সাধারণ ছুটির ঘোষনা দেয়া হয়। এবার তৃতীয় দফায় ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির মেয়াদ বাড়ানো হলো।

ছুটি প্রসঙ্গে জনপ্রশাসন সচিব বলেন, ১১ তারিখ পর্যন্ত ছুটি ছিল। নতুন করে ১২ ও ১৩ এপ্রিল সাধাণ ছুটি ঘোষণা করা হলো। ১৪ এপ্রিল বাংলা নববর্ষের কারণে নির্বাহী আদেশে আগে থেকেই ছুটি ছিল। সেই ছুটিও এর সাথে যুক্ত হবে।

তিনি জানান, আগের মতই জরুরী পরিষেবা বিশেষ করে বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট সেবার জন্য সাধারণ ছুটির আদেশ প্রযোজ্য হবে না।

শেখ ইউসুফ হারুন বলেন, একইবাবে কৃষিপণ্য, সার, কীটনাশক, জ্বালাণি, গণমাধ্যম, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জামাদি, জরুরী ও নিত্য প্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচাবাজার, ওষুধের দোকান ও হাসপাতাল এই ছুটির আওতামুক্ত থাকবে।