সুপ্রিমকোর্ট বারের ভোটগ্রহণ সম্পন্ন

0
808

আইনজীবীদের শীর্ষ সংগঠন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিমকোর্ট বার) ২০২০-২০২১ সেশনের নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। ভোটগ্রহণ শেষে শুরু হয়েছে গণনা। দুই দিন ব্যাপি নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয় ১১ মার্চ। এবার ১৪টি পদের বিপরীতে মোট প্রার্থী ৩১ জন।

দুই দিনই সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হয়েছে। তবে দুপুর একটা থেকে দুইটা পর্যন্ত এক ঘণ্টার বিরতি ছিল।

ভোটগ্রহণের শেষ দিনে আজও সকাল থেকে উৎসবমুখর পরিবেশে সুপ্রিমকোর্টের আইনজীবীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এবারের নির্বাচনে ভোটারের সংখ্যা ৭ হাজার ৭৮১ জন। গতকাল প্রথম দিনে ভোট দিয়েছেন ৩ হাজার ৩১ জন আইনজীবী।

নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) সভাপতি প্রার্থী আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন)। এই প্যানেলের সহ-সভাপতি মো. মনিরুজ্জামান ও সাকিলা রওশন, সম্পাদক শাহ মঞ্জুরুল হক, কোষাধ্যক্ষ ড. মো. এনামুল হক, সহ-সম্পাদক মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া ও মোহাম্মদ ইমতিয়াজ ফারুক, সদস্য পদে মো. হুমায়ুন কবির, মো. কামরুজ্জামান, মো. সাফায়েত হোসেন (সজীব), মো. তারজেল হোসেন, মিন্টু কুমার মন্ডল, মোহাম্মদ মশিউর রহমান ও মোহাম্মদ জগলুল কবির।

অন্যদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) সভাপতি প্রার্থী জয়নুল আবেদীন। এই প্যানেলের সহ-সভাপতি মো. আব্দুল জব্বার ভূঁইয়া ও মো. জালাল উদ্দিন, সম্পাদক মো. রুহুল কুদ্দুস কাজল, কোষাধ্যক্ষ রাগীব রউফ চৌধুরী, সহ-সম্পাদক মাহমুদ হাসান ও আইয়ুব আলী আশ্রাফী, সদস্য আমিরুল ইসলাম (খোকন), মার-ই-আলম খন্দকার, মোহাম্মদ মোহাদ্দেস-উল-ইসলাম (টুটুল), মো. শফিউর রহমান, মোহাম্মদ মহসিন কবির, মোহাম্মদ শরিফ উদ্দিন (রতন) ও মোহাম্মদ ইকবাল হোসেন।

দুই প্যানেলের বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে ইউনুছ আলী আকন্দ, সহ-সম্পাদক পদে ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া ও সদস্য পদে তপন কুমার দাস প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাত সদস্যের নির্বাচন পরিচালনা উপ-কমিটির প্রধান জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ। সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন মো. জসীম উদ্দিন, শরীফ ইউ আহমেদ, মুহাম্মদ সালেহ উদ্দিন, মোহাম্মদ ইলিয়াছ ভূঁইয়া (বিএম ইলিয়াছ কচি), মো. জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আশরাফ উজ জামান খান।