হিন্দু মহাজোটে অদ্ভূতুরে কাণ্ড

মহাসচিবের বিরুদ্ধে জামায়াত সংশ্লিষ্টতার অভিযোগ

0
1354

অদ্ভূত সব কাণ্ড ঘটছে বাংলাদেশ হিন্দু মহাজোটে। হিন্দু সম্প্রদায়ের এই সংগঠনটির মহাসচিবের বিরুদ্ধে অভিযোগ উঠেছে মুসলিম সাম্প্রদায়িক সংগঠন জামায়াতে ইসলামীর সাথে গোপন সখ্যতার। অভিযোগকারীরাও হিন্দু মহাজোটেরই নেতা। পাল্টাপাল্টি অভিযোগে টালমাটাল অবস্থা সংগঠনটির। দুই পক্ষই একে অন্যের বিরুদ্ধে আর্থিক অনিয়মের পাশাপাশি নৈতিক স্খলনের মত অভিযোগও তুলছেন।

শনিবার সকালে হিন্দু মহাজোটের মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক তার বাহিষ্কারাদেশের খবর শুনে বিস্ময় প্রকাশ করলেন। বললেন, প্রতিষ্ঠাতাকে বহিষ্কার করে কিভাবে? তিনি দাবি করলেন, সংগঠন বিরোধী কর্মকাণ্ডের জন্য চার জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হলো। তারা এখন সংগঠনকে ধ্বংসের চেষ্টা করছেন।

শণিবার বিকেল ৪টায় গোবিন্দ চন্দ্র পামাণিক তার ফেসবুক স্ট্যাটাস দিয়ে জানান, সন্ধ্যা ৭টায় ফেসবুক লাইভের মাধ্যমে বর্তমান পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখবেন।

এর আগে, গতকাল শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন হিন্দু মহাজোটের চার নেতা। তারা গোবিন্দ প্রামাণিকের বিরুদ্ধে জামায়াত সংশ্লিষ্টতার অভিযোগ আনেন। তারা বলেন, গোবিন্দ প্রামাণিক অবৈধভাবে প্রতিষ্ঠার পর থেকে একটানা ১৬ বছর মহাসচিবের পদ আকড়ে আছেন। এ সময়ে তিনি ক্ষমতার অপব্যবহার, সংগঠনকে বিকশিত হওয়ার সুযোগ না দেয়ার মত অন্যায় করেছেন।

ভিন্নমতের এই চার নেতা সংবাদ সম্মেলনে বলেন, গোবিন্দ প্রামাণিক বিভিন্ন সময়ে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের বিরুদ্ধে কটুক্তি করেছন। জামায়াতে ইসলামী ও স্বাধীনতাবিরোধীদের প্রশংসা করেন। এ জন্য তারা অনেকবার বিব্রত হয়েছেন।

ভারতের এনআরসি ও রাম মন্দির ইস্যুতে বিতর্কিত মন্তব্য করার অভিযোগও আনা হয় গোবিন্দ প্রামাণিকের বিরুদ্ধে। সংবাদ সম্মেলনে বলা হয়, এসব কারণে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে পারে।

তবে হিন্দু মহাজোটের এই চার নেতা বিভিন্ন কারণে কেন্দ্রীয় কমিটি থেকে আগেই বিদায় নিয়েছেন বলে জানান সংবাদ সম্মেলনে।